ব্রেকিং নিউজ

দৌলতপুরে মা ইলিশ রক্ষায় ট্রাস্কফোর্সে সভা

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:০৬ অক্টোবর-২০২০,
ইলিশ মাছের প্রজনন মৌসুম হচ্ছে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে। তাই আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত টানা ২২ দিন এবছর মা ইলিশ রক্ষায় সরকার ইলিশ মাছ আহরণ পরিবহন,মুজুদ, বাজারজাতকরন, ক্রয়- বিক্রয়, বিনিময় করা সম্পূর্ণ নিষিদ্ধ করেছেন। মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ রক্ষায় ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত উপজেলা টাস্কফোর্সের বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।
মঙ্গলবার ০৬ অক্টোবর দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মা ইলিশ রক্ষায় ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত উপজেলা টাস্কফোর্সের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো:ইমরুল হাসান এর সভাপতিত্বে মা ইলিশ রক্ষায় প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ,উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান জাহানারা আক্তার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো: রেজ্জাক হোসেন,কৃষি কর্মকর্তা রেজাউল হক ,থানা অফিসার ইনচার্জ(ওসি) মো: রেজাউল করিম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো: ফরিদ হোসেন,মৎস্য সম্প্রসারন কর্মকর্তা রনি সাহা, প্রকল্প কর্মকর্তা মোমিনুর রহমান,আনসার ও ভিডিপি কর্মকর্তা রুবি আক্তার,জিয়নপুর ইউপি চেয়ারম্যান মো: বেলায়েত হোসেন,বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন,চরকাটারী ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক মন্ডল,দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি মো: জালাল উদ্দিন ভিকু,সাংবাদিক এ.বি খান বাবু,সাংবাদিক আল মামুন প্রমুখ।
সভায় এছাড়া বিগত বছরের মত মা ইলিশ রক্ষার জন্য সচেতনতামূলক সভা, পোস্টার ব্যানার, মাইকিং করা হবে। নিবন্ধন কৃত জেলের সংখ্যা ২২ শত ,আর ১১ শ ৮২ জন জেলেকে ২০ কেজি করে চাল বিতরণ করা হবে।######

সম্প্রতি সংবাদ