ব্রেকিং নিউজ

মনোনয়ন বঞ্চিতদের বিক্ষোভ, ফখরুলের বাসায় ডিম নিক্ষেপ

editor ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

নিজস্ব প্রতিবেদক : ১০ অক্টোবর ২০২০,

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মনোনয়ন বঞ্চিতদের কর্মী-সমর্থকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে বিক্ষোভ করেছেন। শনিবার দুপুরে এই বিক্ষোভকালে দলীয় মহাসচিবের বাসায় ডিম ছুড়ে মারেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

আগামী ১২ নভেম্বর এই আসনের উপনির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর উত্তরের যুবদল সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন। এই আসনে আরও আটজন মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

জানা গেছে, শনিবার দুপুরে হঠাৎ করে মির্জা ফখরুলের উত্তরার বাসার সামনে জড়ো হন মনোনয়ন বঞ্চিত বেশ কয়েকজন নেতার কর্মী-সমর্থকরা। তারা সেখানে নানা স্লোগান দেয়ার পাশাপাশি বিএনপি মহাসচিবের বাসার দিকে ডিম ছুড়ে মারেন।

আওয়ামী লীগ নেত্রী সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনে ১২ নভেম্বর নির্বাচন হবে। এর আগে গত ২৮ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

জাহাঙ্গীর হোসেন ছাড়া ঢাকা-১৮ আসনে এম কফিল উদ্দিন, ইশতিয়াক আজিজ উলফাত, ইসমাইল হোসেন, বাহাউদ্দিন সাদি, মোস্তাফিজুর রহমান সেগুন, মোস্তফা জামান, মো. আখতার হোসেন, আব্বাস উদ্দিন মনোনয়ন সংগ্রহ করেছিলেন।

এদের মধ্যে এম কফিল উদ্দিন ও জাহাঙ্গীরের মধ্যে মনোনয়ন লড়াই জোরালো ছিল। তাদের সাক্ষাৎকারের দিনে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনাও ঘটে।

পরে এই ঘটনায় বিএনপির পক্ষ থেকে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। তদন্ত প্রতিবেদন প্রকাশ না করা হলেও ধারণা করা হচ্ছে সেই প্রতিবেদনের আলোকে শেষ পর্যন্ত বিএনপি জাহাঙ্গীর হোসেনকে দলীয় প্রার্থী করে।

এর আগে গত ৩০ আগস্ট রাজধানীর বৃহত্তর উত্তরার সাতটি থানা এলাকার ছাত্রদলের নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হন এস এম জাহাঙ্গীর হোসেন। সেদিন দক্ষিণখানে গুম হওয়া ছাত্র নেতা নূর হোসেন হিরুর বাসায় গেলে তাকে ছাত্রদলের নেতাকর্মীরা লাঞ্ছিত করেন।সুত্র;ঢাকা টাইমস