ব্রেকিং নিউজ

সৈয়দপুরের উন্নয়ন, সম্ভাবনা ও বঞ্চনা নিয়ে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত 

editor ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধিঃ১১ অক্টোবর-২০২০
নীলফামারীর সৈয়দপুরে ‘উন্নয়ন, সম্ভাবনা ও বঞ্চনা ‘ শিরোনামে এক গোলটেবিল বৈঠক অনুষ্টিত হয়েছে। ১০ অক্টোবর শনিবার দিবাগত রাতে স্থানীয় ‘সাপ্তাহিক আলাপন’ পত্রিকার প্রকাশনার ৩০ বছর উপলক্ষে ওই গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়। সৈয়দপুর প্লাজার শপিং কমপ্লেক্স এর রেডচিলি চাইনিজ রেস্টুরন্টে অনুষ্ঠিত হয় গোলটেবিল বৈঠকটি।
এতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন আলাপন পত্রিকার সম্পাদক আমিনুল হক।
বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ রাবেয়া আলীম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন।আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারন সম্পাদক মোজাম্মেল হক, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার একরামুল হক, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী সিদ্দিকুল আলম, আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সৈয়দপুর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ আধ্যাপক শাখাওয়াত হোসেন খোকন, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি রুহুল আলম, বণিক সমিতির সভপতি ইদ্রিস আলী, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবলু সরকার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নীলফামারী জেলা শাখার সভাপতি ডাঃ শেখ নজরুল ইসলাম, বিএমএর সৈয়দপুর শাখার সভাপতি ডাঃ মাহবুবুল আলম দুলাল, সাপ্তাহিক জনসমস্যা পত্রিকার সম্পাদক শওকত হায়াৎ শাহ, স্থানীয় ইংরেজী সাপ্তাহিক নর্থ বেঙ্গল নিউজ পত্রিকার সম্পাদক মেহেরুন নেসা, সৈয়দপুর সিটি বাস্তবায়ন কমিটির আহবায়ক তামিম রহমান, কৃষক লীগ নেতা পিকে সাইদুল ইসলাম, সাংবাদিক নজরুল ইসলাম, রেজা মাহমুদ, মিজানুর রহমান মিলন, আমিরুল হক আরমান, গোপাল চন্দ্র রায়, ওমর ফারুক, ওয়ালিউর রহমান রতনসহ বিভিন্ন রাজনৈতিক ব্যবসায়িক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিকবৃন্দ তাদের বক্তব্য তুলে ধরেন। বৈঠকে সৈয়দপুরকে জেলা করার দাবি জানানো হয় ।
বক্তারা বলেন, ব্যবসায়িক শহর ও শিক্ষানগরী হিসেবে পরিচিত এই শহরে রয়েছে অসংখ্য শিল্প ও ক্ষুদ্র ক্ষুদ্র গার্মেন্টস কারখানা। অথচ সৈয়দপুরকে নানাভাবে বিভিন্ন দিক থেকে বঞ্চিত করা হচ্ছে। উপজেলার গর্ব বিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্র বন্ধ করার ষড়যন্ত্র করা হচ্ছে। একে একে সরকারী প্রতিষ্ঠানগুলো অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে।
বক্তারা আরও বলেন প্রথম শ্রেণির পৌরসভা হিসবে পৌরকর দিলেও নাগরিকরা জলাবদ্ধতা,ড্রেনেজ অব্যবস্থাপনাসহ নানা সমস্যায় জর্জরিত । বৈঠকে দৃশ্যমান ও চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডগুলোও চিহ্নিত করা হয়।
প্রধান অতিথি মহিলা এমপি রাবেয়া আলিম বলেন, বৈঠকে বক্তাদের কাছ থেকে আসা বঞ্চনা ও সম্ভাবনাগুলো লিখিত আকারে জাতীয় সংসদে এবং মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, দৈনিক প্রথম আলো পত্রিকার সৈয়দপুর ও পার্বতীপুর উপজেলা প্রতিনিধি এম আর আলম ঝন্টু।

সম্প্রতি সংবাদ