ব্রেকিং নিউজ

জীবন-মান উন্নয়নে সরকার নানা ধরণের উদ্যোগ গ্রহণ করেছে -জেলা প্রশাসক এস এম ফেরদৌস

editor ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১৫ অক্টোবর-২০২০,বৃহস্পতিবার।

মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের জীবন-মান উন্নয়নে সরকার নানাধরণের উদ্যোগ গ্রহণ করেছে। মাসিক ভাতাসহ বিভিন্ন ধরণের উপকরণ দেওয়া হচ্ছে। তাদেরকে মুলধারায় অন্তর্ভূক্ত করতে চাকুরী ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। চলাচলের সুবিধার জন্য সরকারী ভবনসহ বিভিন্ন ভবনে র‌্যাম তৈরী করা হচ্ছে।আজ (বৃহস্পতিবার) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে আয়োজিত বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার প্রতিমাসে দেশের দুই কোটি ১৬ লাখ বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিকে ৭৫০ টাকা করে মোট ১৬২০ কোটি টাকা ভাতা দিচ্ছে। সুবিধাভোগীদের সংখ্যা বাড়ছে এবং ভাতার পরিমানও বাড়ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং তাঁর সুযোগ্য কণ্যা সায়মা ওয়াজেদ পুতুল বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের নানাভাবে সহযেগিতা দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু সুবিধাভোগীরা এত সুবিধা পেয়েও তা স্বীকার করতে চায়না। সরকারের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত।

সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক জোয়ারদার মোহাম্মদ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের রোজিনা খানম, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, প্রতিবন্ধী সংগঠন এমডিপিওডি’র পরিচালক এন্তাজ আলী, পাসা’র নির্বাহী পরিচালক ফরিদ খান প্রমুখ।

জেলা প্রশাসন, সমাজসেবা কার্যালয় এবং জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র আয়োজিত এই অনুষ্ঠানে বিভিন্ন ধরণের বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের মাঝে ১৪০টি হুইল চেয়ার, ২৮টি সাদাছড়ি এবং ১৫টি হেয়ারিং এইড বিতরণ করা হয়।

 

সম্প্রতি সংবাদ