ব্রেকিং নিউজ

পাংশায় সরকারী বিধিনিষেধ মেনে দুর্গোৎসব পালনে পৌরসভা পূজা পরিষদের সভাপতি সুব্রত দে’র আহবান

editor ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :১৬ অক্টোবর-২০২০

করোনা সংকট পরিস্থিতি মোকাবেলায় আগামী ২১ অক্টোবর থেকে ২৬ অক্টোবর অনুষ্ঠিতব্য সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গোৎসব পালনে সরকারী বিধিনিষেধ মেনে চলার আহবান জানিয়েছেন পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দে। শুক্রবার ১৬ অক্টোবর সকালে পাংশা পৌর শহরের মৃগীডাঙ্গা সার্বজনীন পূজা মন্দিরে প্রতীমা নির্মাণ কাজ পর্যবেক্ষণকালে সেখানে উপস্থিত সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে এ আহবান জানান তিনি।
সুব্রত কুমার দে বলেন, গত ১৪ অক্টোবর পাংশা উপজেলা প্রশাসন শারদীয় দুর্গাপূজা-২০২০ উদযাপনের প্রস্তুতি সভায় সরকারী বিধিনিষেধ পালনের দিক-নির্দেশনা প্রদান করেছেন। স্থানীয় প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সকল নির্দেশনা পালনের আহবান জানিয়ে সুব্রত কুমার দে বলেন, বর্তমান করোনাকালীন পরিস্থিতি মোকাবেলায় পূজা মন্ডপে আগত সকলের মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। মাস্ক পরিধান ব্যতীত কাউকে পূজা মন্ডপে প্রবেশ করতে দেয়া যাবে না। সর্দি, কাশি, জ্বর বা শ্বাসকষ্ট নিয়ে কেউ পূজা মন্ডপে প্রবেশ করবেন না। পুষ্পাঞ্জলী প্রদানের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে হবে এবং ভক্তদের সংখ্যা অধিক হলে একাধিকবার পুষ্পাঞ্জলীর ব্যবস্থা করতে হবে। মন্দিরের প্রবেশ পথে হ্যান্ড স্যানিটাইজার, সাবান পানি দিয়ে হাত ধোয়া এবং তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানারের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। প্রসাদ বিতরণ, আরতি প্রতিযোগিতা/ধুনচী নাচ এবং শোভাযাত্রা থেকে বিরত থাকতে হবে। ধর্মীয় উপাচার ব্যতীত অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোকসজ্জা বর্জন করতে হবে।
তিনি বলেন, পাংশা পৌরসভার মধ্যে ২২টি মন্দিরে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে। প্রতিটি পূজা মন্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক গঠনের দিক নির্দেশনা প্রদান করেন তিনি। সেই সাথে তিনি সকলকে শারদীয় শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সম্প্রতি সংবাদ