ব্রেকিং নিউজ

গোয়ালন্দে অভিযানে আটক ৫ দালাল ও ৬ জেলের কারাদন্ড

editor ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শরিফুল ইসলাম, গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি: ১৯ অক্টোবর-২০২০

অবৈধ উপায়ে সিরিয়াল না মেনে বাম পাশ দিয়ে ট্রাক পারাপারের সময় গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট থেকে আটক ৫ দালালকে সোমবার ১৯ অক্টোবর প্রত্যেক কে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৬ জেলেকেও এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
সাজাপ্রাপ্ত ৫ দালাল হলো গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের নতুন পাড়া গ্রামের সামাদ সরদারের ছেলে সাইদুল সরদার (১৮),বালিয়াডাঙ্গীর কালাম সরদারের ছেলে হক সরদার (২৬), হোসেন মন্ডলের পাড়া গ্রামের মাদার মন্ডলের ছেলে মো. আলামিন মন্ডল(২২) ,পৌর এলাকার দেওয়ান গ্রামের নুরুল ইসলাম শেখের ছেলে মো. নাসীর শেখ(৩৫), কেউটিল এলাকার হাকিম আলী মন্ডলের ছেলে বাচ্ছু মন্ডল(৪০)। দীর্ঘ দিন ট্রাফিক পুলিশের সহায়তায় দালাল চক্র ড্রাইভারদের নিকট থেকে অতিরিক্ত অর্থ নিয়ে সিরিয়াল না মেনে রাস্তার বাম পাশ দিয়ে ট্রাক ফেরিতে উঠিয়ে দেওয়ার কাজ করে আসছে। মাঝে মধ্যে প্রশাসন অভিযান চালিয়ে দালাল গ্রেফতার করলেও দালালদের মুল হোতাদের গ্রেফতার করতে পারছে না।
অপর দিকে পদ¥া নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৬ জেলে প্রত্যেক কে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে একই আদালত
সাজাপ্রাপ্ত জেলেরা হলেন উত্তর দৌলতদিয়া হায়াত আলী শেখের ছেলে মো. খলিল শেখ(২৮), চর দৌলতদিয়া মৃত হাশেম মীরের ছেলে মো. ফরিদ মীর(৩৫), ছাত্তার মেম্বারের পাড়া গ্রামের মৃত ফজের মোল্লার ছেলে মো. মুক্তার মোল্লা (৩৬), একই এলাকার আজিজুল শেখের ছেলে মো. আসলাম শেখ ( ৩৮), ফজের আলী শেখের ছেলে মো. ইলিয়াজ শেখ(২১), মৃত খায়ের বেপারীর ছেলে মো. হাবু বেপারী(৩৭),
এদেরকে সোমবার দুপুরে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রফিকুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমান আদালতে হাজির করলে আদালত প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভুমি) মো. রফিকুল ইসলাম বলেন, রবিবার রাতে দৌলতদিয়া পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৬ জেলে ও ট্রাক সেক্টর কে দালাল মুক্ত রাখতে অভিযান চালিয়ে ৫ দালাল আটক করা হয়। আটক হওয়া জেলে ও দালালদের প্রত্যেক কে এক মাস করে কারাদন্ড দিয়ে রাজবাড়ী কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

 

সম্প্রতি সংবাদ