ব্রেকিং নিউজ

দালাল ছাড়া মিলছে না টিকিট, ট্রাক ড্রাইভাররা অসহায়দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় ৬ শতাধিক গাড়ী

editor ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শরিফুল ইসলাম, গোয়ালন্দ ( রাজবাড়ী ) প্রতিনিধি :২০ অক্টোবর-২০২০

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের পল্টুন সংস্কার , এছাড়া শিমুলিয়া- কাঁঠালবাড়ী ঘাটে নাব্যতা সংকটে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া- পাটুরিয়া নৌ পথে গাড়ির সংখ্যা আগের চেয়ে বেড়ে যাওয়ায় দৌলতদিয়া প্রান্তে গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে । ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় ৬ শতাধিক পন্যবাহি ট্রাক ও যাত্রী বাহী বাস ঘাট ও গোয়ালন্দ মোড়ে দীর্ঘ লাইন দিয়ে ফেরির অপেক্ষায় দ্বাড়িয়ে আছে ।
ঘাট সূত্রে জানাযায়, দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের পল্টুনের র‌্যামের সংস্কার করতে ঘাট টিতে এক ঘন্টার উপর ফেরি লোড আনলোড বন্ধ ছিলো। রোরো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর আলম যান্তিক ত্রæটির কারনে ডর্কইয়াডে রয়েছে । মাওয়া- কাঁঠালবাড়ী ঘাটে ডুবো চর ও নাব্যতা সংকটে ফেরি চলাচল প্রায় সময় বন্ধ থাকে, যার কারনে দৌলতদিয়া – পাটুরিয়া নৌ পথে গাড়ির চাপ দ্বিগুন বৃদ্ধি পেয়েছে। ফেরি পারের অপেক্ষায় দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারিজ পর্ষন্ত প্রায় দুই শতাধিক পন্যবাহী ট্রাকের লাইন ও গোয়ালন্দ মোড়ে তিন শতাধিক পন্য বাহী ট্রাক দীর্ঘ লাইন দিয়ে রয়েছে । এ ছাড়া শতাধিক যাত্রী বাহী বাস ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে ।
সরেজমিনে দেখাযায়, দৌলতদিয়া ঘাটে ট্রাক ড্রাইভাররা দালাল ছাড়া ফেরির টিকিট কাটতে পারছেনা। নির্ধারিত ফেরি ভাড়ার চেয়ে অতিরিক্ত দ্বিগুন টাকা দিয়ে ফেরির টিকিট কাটতে হচ্ছে। ট্রাফিক পুলিশের সহয়তায় দালাল চক্র সিরিয়াল ভঙ্গ করে রাস্তার বাম পাশ দিয়ে সামনের গাড়ি পিছনে ফেলে আগে চলে যাচ্ছে। সিরিয়াল ভঙ্গ করে রাস্তার বাম পাশ দিয়ে আগে যাওয়ার জন্য ট্রাক প্রতি দালালদের মোটা অংকের টাকা দিতে হয় । বিশেষ করে কাঁচা পন্য ও মাছ বোঝাই করা ট্রাক গুলো দ্রæত ফেরিতে উঠার জন্য প্রতিদিন বিকাল থেকে ভোর রাত পর্ষন্ত সিরিয়াল ভঙ্গ করে ফেরিতে উঠছে। প্রশাসনের অভিযানে দুই একজন দালাল গ্রেফতার হলেও দালালদের মুল হোতারা রয়েছে ধরাছোয়ার রাইরে।
বরিশাল থেকে ট্রাক ( ঢাকা মেট্রো অ ১১- ২৭৪৫ ) ড্রাইভার মো. সাইদুল ইসলাম বলেন , ২৪ ঘন্টা পার হয়ে গেলেও এখন ও ফেরির দেখা পাইনি , সিরিয়ালে অপেক্ষা করছি, কখন ফেরি তে উঠতে পারবো বলতে পারছিনা । দালালের মাধ্যমে অতিরিক্ত টাকা দিয়ে ফেরির টিকিট হাতে পেলাম। দালালদের নিকট টাকা না দিলে তারা আমাদের গায়ে হাত তুলেতে আসে। দালাল ছাড়া ঘাটে ফেরির টিকিট পাওয়া যায় না।
দৌলতদিয়া ঘাটে কর্মরত ট্রাফিক পুলিশের টি এস আই মো. জহিরুল আলম বলেন, ঘাটে কিছু দালাল রয়েছে । পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করছে। তবে তিনি সিরিয়াল ভঙ্গ করে অবৈধ ভাবে কিছু ট্রাক রাস্তার বাম পাশ দিয়ে আগের গাড়ি পিছনে ফেলে আসার কথা স্বীকার করেন। ঘাটে প্রায় ৬ শতাধিক গাড়ি ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।
বি,আই, ডাবিøউ, টি সি .র দৌলতদিয়া ঘাট শাখার সহ ব্যবস্থাপক ( বানিজ্য ) মো.খোরশেদ আলম বলেন , শিমুলিয়া – কাঁঠালবাড়ী নৌ পথে ডুবো চর ও নব্যতা সংকটের কারনে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ কারনে দৌলতদিয়া প্রান্তে গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে । এ নৌ রুটে বর্তমানে ইউটিলিটি ( ছোট ) ফেরি ৬ টি , রোরো ফেরি ১১ টি , মোট ১৭ টি ফেরি চলাচল করছে।

সম্প্রতি সংবাদ