ব্রেকিং নিউজ

সৈয়দপুর হাসপাতালে আবারো চালু করতে যাচ্ছে ‘সুভা’র স্বেচ্ছায় সেবাদান কার্যক্রম

editor ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

 শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী)  প্রতিনিধিঃ ২১ অক্টোবর-২০২০,বুধবার।
নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে আবার শুরু করা হচ্ছে ‘সুভা’র স্বেচ্ছায় সেবাদান কার্যক্রম। আগামী নভেম্বর মাস থেকে শুরু হবে কার্যক্রমটি। সৈয়দপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সমন্বয়ে গঠিত সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন (সুভা)’র অক্টোবর মাসের মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।
২০ অক্টোবর মঙ্গলবার বিকাল ৪ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ওই মাসিক সভা অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নাসিম আহমেদ সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ রমিজ আলম, সুভার উপদেষ্টা ও মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমুখ, শিউলী বেগম প্রমুখ।
এছাড়া উপস্থিত ছিলেন সুভার অন্তর্গত সৈয়দপুরের বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সদস্যরা। সভাটি সঞ্চালনা করেন সুভার সভাপতি নওশাদ আনসারী।
উল্লেখ্য সুভার পরিচিতই ছিলো হাসপাতালে আগতদের স্বেচ্ছায় সেবায় আত্মেনিয়োগ এর মাধ্যমে। সে কাজ সুভা নিষ্ঠার সাথে গত বছর থেকে পালন করে আসছে। অসুস্থ অসহায় রোগীদের সেবা করা, হাসপাতালে আগত রোগীদের ভিড় সামালসহ, বেশি প্রয়োজন হলে অসহায় রোগীদের উন্নত চিকিৎসার জন্য রংপুর নিয়ে যাওয়া। সুভার এইসব কার্যক্রম চলমান থাকায় হাসপাতালে শৃংখলা ফিরে আসার সাথে সাথে দালালদের দৌরাত্বও কমে যায়।
তবে মাঝখানে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় না চাইতেও সেটা বন্ধ রাখতে হয়। কিন্তু বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক থাকায় সেটা আবারো চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়। যেটি নভেম্বর থেকে শুরু হবে।
এছাড়া নভেম্বরে সুভার দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন, মানবতার সেবায় বেশি সময় ব্যয় সহ সুভার মানবিক কার্যবলির কার্যক্রম প্রসারিত করার সিদ্ধান্ত গৃহিত হয়। এ নিয়ে আগত বিভিন্ন সংগঠনের সদস্যরা নিজেদের মত ব্যক্ত করেন। সভায় সুভার অন্তর্গত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ