ব্রেকিং নিউজ

পাংশায় শারদীয় দুর্গোৎসবে পূজা উদযাপন পরিষদের সেক্রেটারী দীপক কুন্ডুর শুভেচ্ছা\ সরকারী নির্দেশনা মেনে পূজা পালনের আহবান

editor ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :২১ অক্টোবর-২০২০,বুধবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় বুধবার ২১ অক্টোবর শ্রী পঞ্চমী ও বোধন পূজার মধ্যদিয়ে শারদীয় দুর্গা পূজা-২০২০ শুরু হয়েছে। এবারে পাংশা পৌরসভাসহ উপজেলার ১০টি ইউপিতে ৯৪টি পূজামন্ডপে শারদীয় দুর্গা পূজার আয়োজন করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনে প্রশাসনিক সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
এদিকে, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারী নির্দেশনা মেনে পূজামন্ডপে পূজা অর্চণা পালন করার আহবান জানিয়ে সকলকে শারদীয় শুভেচ্ছা জ্ঞাপন করেছেন পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপক কুমার কুন্ডু।
তিনি বলেন, স্থানীয় প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর পক্ষ থেকে বর্তমান করোনাকালীন পরিস্থিতি মোকাবেলায় পূজা মন্ডপের জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করা হয়েছে। পূজামন্ডপে আগত সকলের মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। মাস্ক পরিধান ব্যতীত কাউকে পূজা মন্ডপে প্রবেশ করতে দেয়া যাবে না। সর্দি, কাশি, জ্বর বা শ্বাসকষ্ট নিয়ে কেউ পূজা মন্ডপে প্রবেশ করবেন না। পুষ্পাঞ্জলী প্রদানের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে হবে এবং ভক্তদের সংখ্যা অধিক হলে একাধিকবার পুষ্পাঞ্জলীর ব্যবস্থা করতে হবে। মন্দিরের প্রবেশ পথে হ্যান্ড স্যানিটাইজার, সাবান পানি দিয়ে হাত ধোয়া এবং তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানারের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। প্রসাদ বিতরণ, আরতি প্রতিযোগিতা/ধুনচী নাচ এবং শোভাযাত্রা থেকে বিরত থাকতে হবে। ধর্মীয় উপাচার ব্যতীত অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোকসজ্জা বর্জন করতে হবে।
দীপক কুন্ডু জানান, ইতোমধ্যে পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক গঠন ও তাদের জন্য পরিচিতি কার্ড করা হয়েছে।

সম্প্রতি সংবাদ