ব্রেকিং নিউজ

কালীগঞ্জে শুরু হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা হাডুডু!

editor ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মোঃ লিখন হোসাইন,লালমনিরহাটঃ২৪ অক্টোবর-২০২০

একসময় আমাদের লোকজ সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ ছিল জনপ্রিয় খেলা হাডুুডু। বিশেষ করে বিকেলের পরপরই গ্রামবাংলার প্রত্যন্ত অঞ্চলে আনাচে-কানাচে হাডুডুকে ঘিরে রীতিমতো মেলা বসে যেত। ছেলে-বুড়ো থেকে শুরু করে গ্রাম্য ললনাসহ সবার এক দুর্নিবার আকর্ষণ ছিল শারীরিক কারসাজি আর কসরতে ভরা খেলাটির ওপর।

মুহুর্মুহু হর্ষধ্বনি ও করতালিতে মুখরিত টানটান উত্তেজনাপূর্ণ আবেগতাড়িত সে সময়গুলোর কথা কেউ ভুলতে পারেনা আজও।

কিন্তুু আধুনিক বিভিন্ন খেলার ভিড়ে হারিয়ে যেতে বসেছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা হাডুডু ।

হারিয়ে যাওয়া খেলাটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার মনিরাবাদ যুবসমাজের উদ্দেগে মনিরাবাদ আলিম মাদ্রাসা মাঠে ব্যপক আয়োজনের মধ্যদিয়ে শুরু হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী জাতীয় এ খেলাটি।

উক্ত খেলায় আওয়ামী যুবলীগ ২ নং মদাতী ইউনিয়ন শাখার যুগ্ন সাধারণ সম্পাদক হারুণ-অর- রশিদের সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্রলীগ কালীগঞ্জ উপজেলা শাখার সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম রাজুর সহোযোগীতায়

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ ২ নং মদাতী ইউনিয় শাখার সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুয়েল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী যুবলীগ ১ নং ভোটমারী ইউনিয়ন শাখার সভাপতি মোঃ লোকমান গনি।আওয়ামী যুবলীগ ২ নং মদাতী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক রমনী কান্ত রায়।আওয়ামী যুবলীগ ১ নং ভোটমারী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মেনারুল ইসলাম নয়ন। বিশিষ্ট সমাজ সেবক ও ইট ব্যবসায়ী শাহ আজম নয়ন।২ নং মদাতী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য মকবুল হোসেন মুকুল।
২ নং মদাতী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম।বিশিষ্ট সমাজসেবক শাহাজাদা সেলিম।
ব্যবস্থাপক ব্যুরো বাংলাদেশ চামটাহাট শাখার আব্দুর রহমান।মদাতী কৈটারি দারিদ্র বিমোচন একতা সংগঠনের সভাপতি বাবর আলী সহ প্রমুখ।

১ ম রাউন্ডের খেলায় জুরাবান্দাকে ১৬-২৩ পয়েন্টে হারিয়ে বিজয়ী বাবুরহাট।

সম্প্রতি সংবাদ