ব্রেকিং নিউজ

নাগরপুরে বিজয়া দশমী অনুষ্ঠিত

editor ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ২৭ অক্টোবর-২০২০,মঙ্গলবার।

শুভ বিজয়া। মর্ত্য ছেড়ে কৈলাসে ফিরবেন দূর্গাতিনাশিনী দেবী দূর্গা। এক দিকে করোনা অন্য দিকে বৈরী আবহাওয়া থাকা সত্বেও উৎসাহ উদ্বিপনার মধ্য দিয়ে টাঙ্গাইলের নাগরপুরে হিন্দু স¤প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬অক্টোবর) নাগরপুর সরকারি কলেজ মাঠ প্রঙ্গণে প্রতিমা বিসর্জনের আয়োজন করেন পুজা উদযাপন কমিটি। দুপুর থেকে বিকাল ৫টা পযর্ন্ত প্রতিমা নিয়ে আসে এবং সন্ধা ৭টায় দেবী কে বিসর্জন দেন পূজারীরা।

পুজা উদযাপন কমিটির সভাপতি লক্ষ¥ী কান্ত সাহার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহান। আরো উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, সদর ইউপি চেয়ারম্যান একে এম কামরুজ্জামান মনি, অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ, পরিদর্শক (তদন্ত) বাহালুল খান বাহার, যুগ্ন আহবায়ক বাবু শম্ভুনাথ সাহা, বীর মুক্তিযোদ্ধা নিরেন্দ্র কুমার পৌদ্দার ও রামেন্দ্র সুন্দর বোস।

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিন ব্যাপি দুর্গাপূজার আনুষ্ঠানিক সমাপ্তি ঘটে। চন্ডীপাঠ, বোধন এবং দেবীর অধিবাসের মধ্য দিয়ে (২২অক্টোবর) বৃহস্পতিবার থেকে স্বাস্থ্য বিধি মেনে শুরু হয় বাঙালি হিন্দু স¤প্রদায়ের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এবার দেবী এসেছেন দোলায়, যাবেন গজে চড়ে।
যদিও করোনা মহামারীর কারণে সংক্রমণ এড়াতে এবারের ধর্মীয় আচার অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়। উৎসব সংশ্লিষ্ট বিষয় গুলো পরিহার করে সাত্তি¡ক পূজায় সীমাবদ্ধ রাখতে হবে বিধায় এবারের দুর্গোৎসবকে শুধু ‘দুর্গাপূজার্থ হিসেবে অভিহিত করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ।