লালমনিরহাটে যুবসমাজের উদ্যেগেএল.ই.ডি.কাপ হা ডু ডু টুর্নামেন্ট অনুষ্ঠিত!

editor ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ খেলাধুলা

মোঃ লিখন হোসাইন,লালমনিরহাট প্রতিনিধি:০১ নভেম্বর-২০২০,রবিবার।
 ক্রিকেট-ফুটবল নিঃসন্দেহে দেশের জনপ্রিয় খেলাগুলোর মধ্যে শীর্ষস্থানীয়। তাই বলে গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলাগুলো একেবারে ফুরিয়ে যায়নি।
লামনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মনিরাবাদ মাদ্রাসা মাঠে যুবসমাজের উদ্দেগে  হাডুডু খেলাকে কেন্দ্র করে শনিবার  তৈরি হয়েছিল উৎসবমুখর পরিবেশ। ঘটেছিল বিপুল পরিমাণ দর্শকের সমাগম। তিল ধারণের যেন ঠাঁই ছিল না।
একসময় আমাদের লোকজ সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ ছিল জনপ্রিয় খেলা হাডুডু। বিশেষ করে বিকেলের পরপরই গ্রামবাংলার প্রত্যন্ত অঞ্চলে আনাচে-কানাচে হাডুডুকে ঘিরে রীতিমতো মেলা বসে যেত। ছেলে-বুড়ো থেকে শুরু করে গ্রাম্য ললনাসহ সবার এক দুর্নিবার আকর্ষণ ছিল শারীরিক কারসাজি আর কসরতে ভরা খেলাটির ওপর।
ঠিক আজও সব বয়সের মানুষের উপস্থিতি আরও প্রাণবন্ত করে তুলেছিলো মনিরাবাদ মাদ্রাসা মাঠে হাডুডু খেলার  এই আয়োজনকে।
আয়োজিত খেলায় আওয়ামী যুবলীগ ২ নং মদাতী ইউনিয়ন শাখার যুগ্ন সাধারণ সম্পাদক হারুণ-অর- রশিদের সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্রলীগ কালীগঞ্জ উপজেলা শাখার সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম রাজুর সহোযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনন, জনাব জাহাঙ্গীর আলম বিপ্লব (শিক্ষক) তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ কালীগঞ্জ উপজেলা শাখা লালমনিরহাট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মদাতী ইউনিয়ন আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুয়েল।বাংলাদেশ আওয়ামীলীগ ১নং ভোটমারী ইউনিয়ন শাখার সভাপতি জনাব গোলজার হোসেন বসুনিয়া।মদাতী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হবি।
মদাতি ইউনিয়ন পরিষদ সদস্য আমিনুল হক মোহন সহ প্রমুখ।শেষে দু দলের উত্তেজনাপুর্ন লড়াই শেষে ডিমলা একাদশকে হারিয়ে জয়লাভ করে  চাবাগান একাদশ।

সম্প্রতি সংবাদ