ব্রেকিং নিউজ

প্রতিভার অন্বেষণে সৈয়দপুরে প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন 

editor ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ খেলাধুলা সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ০১ নভেম্বর-২০২০,রবিবার।
খেলাধুলার জন্য প্রসিদ্ধ জনপদ নীলফামারীর সৈয়দপুরে দীর্ঘ দিন পর নতুন প্রতিভার অন্বেষনে প্রিমিয়ার ক্রিকেট লীগের আয়োজন করা হয়েছে। ১ নভেম্বর রোববার সকালে সৈয়দপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন  করেন নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত আসনের মহিলা জাতীয় সংসদ সদস্য রাবেয়া আলিম।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) রমিজ আলম।
অতিথিরা সকলে বেলুন উড়িয়ে এবং পৌর মেয়রের বলিংয়ে মহিলা এমপি ব্যাটিং করার মাধ্যমে মাসব্যাপী অনুষ্ঠিতব্য প্রিমিয়ার লীগের উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করে সৈয়দপুর চ্যালেঞ্জারস ও রয়েল স্ট্রাইকার দল।
উদ্বোধনকালে প্রধান অতিথি সংসদ সদস্য রাবেয়া আলিম বলেন, সৈয়দপুর অনেক আগে থেকেই খেলাধুলার জন্য সুনান অর্জন করা শহর। বিশেষ করে ক্রিকেট ও ফুটবলের জন্য। যে কারনে এখানকার অনেক খেলোয়াড় জাতীয় দলসহ দেশের বড় বড় ক্রীড়া সংগঠনের হয়ে শীর্ষ সকল প্রতিযোগীতায় অংশগ্রহণ করে সুনামের সাথে নিজেদের অবস্থান তৈরীতে সক্ষম হয়েছে। কিন্তু নিকট অতীতের কয়েক বছর যাবত সৈয়দপুরের ক্রীড়াঙ্গন কিছুটা স্থিমিত হয়ে পড়েছে। এ থেকে উত্তরণের জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। সরকারী সকল সুবিধাপ্রাপ্তিতে সচেষ্ট থাকবো। বিশেষ করে এই স্টেডিয়াম ও ক্রীড়া সংগঠনগুলোর উন্নয়নে কাজ করবো।
বিশেষ অতিথি পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার বলেন, পৌর পরিষদ সব সময়ই খেলার প্রতি আগ্রহী। যে কোন ধরনের টূর্নামেন্টে সার্বিক সহযোগীতা করা হবে। স্পন্সর করাসহ ক্রীড়া সামগ্রী ও অনুদান দিয়ে খেলাধুলার মান উন্নয়নে অতীতের মত আগামীতেও অবদান রাখা হবে।
উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, খেলাধুলায় সৈয়দপুরের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। যুব সমাজকে মাদকের ছোবল থেকে মুক্ত করতে খোলার প্রতি আগ্রহী করে তুলতে হবে। তাহলেই সৈয়দপুর থেকে সাদ্দাম, রবিউলদের মত স্বনামধন্য খেলোয়াড় আবারও বেড়িয়ে আসবে। যারা জাতীয় পর্যায়ে নিজেদের নৈপুণ্যের মাধ্যমে সফলতা অর্জনের মধ্য দিয়ে সৈয়দপুরের মুখ উজ্জ্বল করতে সক্ষম হবে। এজন্য আমাদের সম্মিলিত প্রয়াস চালাতে হবে।
উল্লেখ্য, সৈয়দপুরের ক্রীড়া সংগঠনগুলোর সমন্বয়ে ‘সৈয়দপুর ক্রিকেট প্রেমী’ নামে একটি ফোরামের উদ্যোগে প্রায় ১০০ জন খেলোয়াড় কে বাছাই করে তাদের গত প্রায় একমাস যাবত প্রশিক্ষণ দেয়া হয়। পরে তাদের নিয়ে ৫ টি দল গঠন করে এই প্রিমিয়ার ক্রিকেট লীগের আয়োজন করা হয়েছে। যার মাধ্যমে মানসম্পন্ন ও দক্ষ খেলোয়াড় বাছাই করে ঢাকার স্বনামখ্যাত ক্রীড়া সংগঠনসহ বিভিন্ন প্রতিযোগিতায় সম্পৃক্ত করার মাধ্যমে নতুন প্রতিভাগুলোকে বিকশিত করার পদক্ষেপ নেয়া হবে।

সম্প্রতি সংবাদ