ব্রেকিং নিউজ

নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণ প্রতিরোধে সচেতনামূলক মতবিনিময় সভা

editor ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:০৪ নভেম্বর-২০২০,বুধবার।

নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণ প্রতিরোধে সচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা কামতা প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রে। বুধবার বিকেলে সাটুরিয়া ফেডারেশন তৃণমূল জন সংগঠনের সভাপতি নৈমুদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী। এছাড়াও বক্তব্য রাখেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের কেন্দ্রীয় ব্যবস্থাপক আমিনুল ইসলাম শাহীন, কামতা কেন্দ্র ব্যবস্থাপক শাহীনুর রহমান প্রমূখ।
মতবিনিময় সভায় প্রশিকার বিভিন্ন সমিতির সদস্যবৃন্দসহ নানা বয়সী নারী পুরুষ অংশ গ্রহন করেন। মতবিনিময় সভায় বক্তারা বলেন, সামাজিক ভাবে নারী ও শিশু নির্যাতন হলে মানসম্মানের ভয়ে অনেকই বিষয়টি আড়াল করে যান। এছাড়া ধর্ষণের মতো ঘটনা সামাজিক ভাবে আপোষ মিমাংশা করেন। এতে অপরাধীরা আরো অপরাধ করার সাহস পান। সচেতনামূলক মতবিনিময় সভায় বক্তারা বলেন এটি আপোষ যোগ্য কোন অপরাধ নয়, সমাজে এই ধরণের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে প্রতিবাদসহ আইনশৃংখলা বাহিনীকে অবগত করতে হবে। তৃনমূলে নারী সমাজ জেগে উঠলে নারী ও শিশু নির্যাতন অনেকাংশে কমে যাবে। এছাড়াও বাল্য বিয়ের কুলফ ও করোন নিয়ে আলোচনা করেন বক্তারা।

সম্প্রতি সংবাদ