ব্রেকিং নিউজ

নীলফামারীতে ২২ ঘর আগুনে পুড়ে ছাই

editor ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী)  প্রতিনিধিঃ০৮ নভেম্বর-২০২০,রবিবার।

নীলফামারী সদরের সংগলশী ইউনিয়নের ছোট আলাকমারী গ্রামে ১২ পরিবারের ২২টি ঘর আগুনে পুড়ে ছাই হয়েছে। এ ছাড়াও পুড়ে গেছে নগদ টাকা, আসবাবপত্র সহ অন্যান্য মালামাল। 

শনিবার (৭ নভেম্বর) রাত নয় টার দিকে ওই গ্রামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করেন। 

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্র জানায়, সেখানকার নারায়ন চন্দ্রের ঘরে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে ১২ পরিবারের ২২ ঘর মালামাল সহ আগুনে পুড়ে ছাই হয়।

এ সময় পুড়ে গেছে, ১৩টি বসত ঘর, রান্না ঘর ৫টি ও গোয়াল ঘর ৪টি। এছাড়া নগদ টাকা ও অন্যান্য আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

ওই ইউনিয়নের চেয়ারম্যান কাজী মোস্তাফিজার রহমান জানান, এখানে যারা ক্ষতিগ্রস্থ হয়েছেন তারা সবাই শ্রমিক। দিন আনে দিন খায়। খবর পেয়ে, সদর উপজেলা পরিসদের পক্ষে রাতেই শুকনা খাবার, দুইটি করে কম্বল ও ১০ কেজি করে চাল বিতরন করা হয়েছে।

উত্তরা ইপিজেড ফায়ার স্টেশন এর জেষ্ঠ্য কর্মকর্তা (সিনিয়র অফিসার) বাদশাহ মাসুদ আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ওই গ্রামের নারায়ন চন্দ্রের ঘর থেকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। তিনি জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হতে পারে।