ব্রেকিং নিউজ

অনুমোদন পাওয়ার সাথে সাথে দেশে করোনা ভাইরানের ভ্যাকসিন নিয়ে আসা হবে— স্বাস্থ্য মন্ত্রী

editor ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ breaking জাতীয় সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ১৪ নভেম্বর-২০২০,শনিবার।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, ভ্যাকসিন নিয়ে অক্সফোর্ডের সাথে আমাদের চুক্তি হয়েছে। মার্কেটিংয়ের অনুমোদন পাওয়ার সাথে সাথে আমাদের দেশে ওই করোনা ভাইরাস ভ্যাকসিন নিয়ে আসা হবে। দেশের সকলেই পর্যায়ক্রমে ভ্যাকসিন পাবেন। বিএনপি শুধু ঘরে বসে সমালোচনা করেন, তারা বলেন স্বাস্থ্য মন্ত্রনালয় ভালো সেবা দিচ্ছে না, আর মিডিয়ার বিএনপি সেই কথা তুলে ধরেন। মিডিয়ার কাজ হলো দেশের ভালো কিছু তুলে ধরা। দেশের স্বাস্থ্য সেবা ভালো আছে বলেই অন্যদেশের তুলনায় আমরা অনেক ভালো আছি। উন্নত দেশে গড়ে যেখানে প্রতিদিন ৭শ থেকে ৮শ লোক করোনায় মারা যাচ্ছেন সেইখানে আমাদের দেশে এখন গড়ে প্রতিদিন ১৫ থেকে ২০ জন মারা যাচ্ছেন। একটি মৃত্যুও আমাদের কাম্য নয়। শনিবার দুপুরে মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে আরটি পিসি আর ল্যাব কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কর্ণেল মালেক মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মো.আখতারুজ্জামানের সভাপতিত্বে আরটি পিসি আর ল্যাব কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার রিফাত রহামন শামীম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, স্থানীয় সরকার শাখার উপ পরিচালক ফৌজিয়া খান, উপাধ্যক্ষ ডাঃ শিশির রঞ্জন দাশ ও প্রকল্প পরিচালক ডাঃ খান মোহাম্মদ আরিফ, মাইক্রোবায়োলজী বিভাগের প্রধান ডাক্তার ইমতিয়াজ আহমেদ, বিএম এর সাধারণ সম্পাদক রাজিব বিশ^াস, কর্ণেল মালেক মেডিকেল কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এটিএম মাহমুদুল ইসলাম।
স্বাস্থ্য মন্ত্রী আরও বলেন, যে দেশে করোনা ভাইরাসের সংক্রমন বেশি হয়েছে। সে দেশের অর্থনৈতিক বিপর্যয়ে নেমে এসেছে। মানুষের বেকার সমস্যা,দারিদ্রতা ও সামাজিক অস্থিরতা বৃদ্ধি পেয়েছে। আমরা ওই অবস্থায় যেতে চাই না। কারণ অন্য দেশের তুলনায় আমরা অনেক ভালো। আমরা ভারতের মত মাইনাসে যেতে চাই না।
করোনা ভাইরাসের ঔষধ সম্পর্কে মন্ত্রী বলেন, আমেরিকায় করোনা ভাইরাসের জন্য যে ঔষুধ ব্যবহার করা হয়। আমাদের দেশে সে ঔষুধের অভাব নাই। আমেরিকার প্রেসিডেন্টকে যে ঔষধ দেওয়া হয়েছে আমাদের দেশের রোগীকে আমরা সে ঔষধ দিয়েছি এবং সকলেই সেই ঔষধ পাচ্ছে।
মন্ত্রী আরো বলেন করোনা ভাইরার্স সম্পর্কে অন্যদেশের মতো আমাদেরও তেমন ধারনা ছিলো না। এর চিকিৎসা পদ্ধতি সম্পর্কেও আমাদের ধারনা ছিলো না। করোনা টেস্টের জন্য দেশে উন্নতমানের ল্যাব ছিলো না। কর্নেল মালেক মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাব উদ্বোধনের মধ্য দিয়ে দেশে এখন সরকারি বেসরকারি মিলে ১১৫টি আরটি পিসি আর ল্যাব রয়েছে। প্রতিটি জেলায় একটি করে আরটিপিসি আর ল্যাব ও মেডিকেল কলেজ গঠণ করার চিন্তা ভাবনা রয়েছে সরকারের।
স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক স্বপন এর পর মানিকগঞ্জ ৫০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতালে বিশ^ ডায়াবেটিক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

কালের কাগজ/প্রতিনিধি/জা.উ.ভি

সম্প্রতি সংবাদ