ব্রেকিং নিউজ

মানিকগঞ্জের দৌলতপুরে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

editor ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১৭ নভেম্বর-২০২০,
মানিকগঞ্জের দৌলতপুর সরকারী পি.এস মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমানের বিরুদ্ধে টাকা আতœসাৎসহ নানা অনিয়ম ও দূর্ণীতির অভিযোগে সংবাদ সম্মেলন করেছে বিদ্যালয়ের অভিভাবকরা।
১৭ নভেম্বর মঙ্গলবার দুপুরে দৌলতপুর প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে অভিভাবক এসএম রফিকুল ইসলাম ও বাবুল হোসেন লিখিত বক্তব্য পাঠ করেন।
তারা লিখিত বক্তব্যে বলেন, স্কুলে আইসিটির কোন কার্যক্রম না থাকলেও শিক্ষার্থীদের নিকট থেকে আইসিটির চাঁদা আদায় এবং দুই বছর আগে স্কুলটি সরকারী করণ করা হলেও বেসরকারী হারে শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক বেতন ও পরীক্ষার ফি নেয়া হয়। প্রধান শিক্ষক দুই লক্ষ টাকা ঘুষ নিয়ে কাজল ব্রাদার্স কোম্পানির গাইড বই শিক্ষার্থীদের বাধ্যতামলূক কিনতে নির্দেশ দিয়েছেন। স্কুলের ভাড়া দেয়া দোকানগুলোর টাকা স্কুল ফান্ডে জমা না দিয়ে প্রধান শিক্ষক মিজানুর রহমান টাকা আত্মসাৎ করেছেন।
কেন্দ্র সচিবের দায়িত্ব থাকার সুবাধে জেএসসি ও এসএসসি পরীক্ষায় অর্থের বিনিময়ে পরীক্ষার্থীদের নিকট প্রশ্নের উত্তরপত্র সরবরাহ করে থাকেন ওই প্রধান শিক্ষক। আর এই অভিযোগে গত বছর কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে তাকে বহিষ্কার করা হয়। এসব অভিযোগের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দেয়ার পরও কোন তদন্ত হয়নি। তাই উক্ত দূর্ণীতিবাজ প্রধান শিক্ষককের বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন সংবাদ সম্মেলনের আয়োজকরা। এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শিক্ষার্থীদের অভিভাবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।#####

সম্প্রতি সংবাদ