আমরা এখন ভার্চুয়ালি রাষ্ট্র পরিচালনা করছি: জয়

editor ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ breaking জাতীয়

কালের কাগজ ডেস্ক: : ১৭ নভেম্বর ২০২০
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে এখন বাংলাদেশ ভার্চুয়ালি পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ না থাকলে এটা সম্ভব হতো না। ডিজিটাল বাংলাদেশ না হলে এখন বাংলাদেশ অর্থনৈতিকভাবে ভেঙে পড়তো।’

মঙ্গলবার রাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ এর ভার্চুয়ালি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সিআরআই এর ট্রাস্টি এবং বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ উপস্থিত ছিলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আমরা এখন খুব আনন্দিত যে, আমাদের নিজস্ব পরিকল্পনায় ডিজিটাল বাংলাদেশ করেছি। এজন্য বাইরের কারও সহযোগিতা নিতে হয়নি। বাইরের কেউ আমাদের করে দেয়নি। করোনাভাইরাসের কারণে মার্চ থেকে আমি দেশে আসতে পারছি না। এখন আমরা ভার্চুয়ালি রাষ্ট্র পরিচালনা করছি।

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘শুধু নালিশ করলে বা সমস্যা ধরলে হবে না। নালিশ বা সমস্যা না খুঁজে সমাধান খুঁজতে হবে। সমস্যা তো থাকবেই। ১৬ কোটি মানুষের দেশ, সমস্যার শেষ নেই। কিন্তু এ তরুণদের মতো সমাধান খুঁজতে হবে। তাদের হাতে তো কেউ ক্ষমতা তুলে দেয়নি। তবুও তারা দেশের মানুষের, তাদের পাশের মানুষের সেবা করে যাচ্ছে। আমি দেখতে চাই কারা সমস্যার সমাধান করতে চায়, নালিশ শুনতে চাই না।’

ইয়ুথ অ্যাওয়ার্ড জয়ী তরুণরাই আওয়ামী লীগ সরকারের অনুপ্রেরণা উল্লেখ করে প্রধানমন্ত্রীর ছেলে বলেন, ‘আওয়ামী লীগ সরকারের যোগ্য নেতৃত্বের কারণে আমাদের দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। যুক্তরাষ্ট্র বা ইউরোপের চেয়ে আমাদের অবস্থা ভালো। আমাদের অর্থনৈতিক অবস্থাও ভালো। আমরা শুরু থেকেই আমাদের মেধা দিয়ে, পরিশ্রম দিয়ে প্রস্তুত ছিলাম। তারা প্রস্তুত ছিল না। আর আওয়ামী লীগের অনুপ্রেরণা হচ্ছে আজ যারা বিজয়ী হলেন তাদের মতো তরুণরা।

সম্প্রতি সংবাদ