ব্রেকিং নিউজ

পাংশায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৫০জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

editor ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) থেকে ঃ১৮ নভেম্বর-২০২০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বুধবার ১৮ নভেম্বর সকালে বন্যায় ক্ষতিগ্রস্ত ৯৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
জানা যায়, ২০২০-২১ অর্থবছরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ফসলের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় বন্যাকবলিত হাবাসপুর ইউপির ৬৫০জন ও বাহাদুপুর ইউপির ৩শজন মোট ৯৫০জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, সূর্যমুখী, চিনা বাদাম, মসুর, খেসারী, টমেটো, মরিচ ও গম বীজ এবং প্রয়োজনীয় সার বিতরণ করা হয়।
পাংশা উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এএফএম শফীউদ্দিন (পাতা), পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ, পাংশা উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস, পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কাজী এজাজুল করীম, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বদরুল আলম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. রোকনুজ্জামান, হাবাসপুর ইউপির উপ-সহকারী কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম ও আলমগীর হোসেন খান এবং বাহাদুরপুর ইউপির উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুর রহমানসহ উপজেলা কৃষি দপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অতিথিবৃন্দ কৃষি ও কৃষকদের উন্নয়নে বর্তমান সরকারের কার্যকরী পদক্ষেপের প্রশংসা করেন। কৃষি পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলের আন্তরিকতার সাথে কাজ করার গুরুত্বারোপ করেন বক্তারা।

সম্প্রতি সংবাদ