ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে দেড় হাজার বস্তা সার জব্দগ্রেফতার -১ জন

editor ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

  রামপ্রসাদ সরকার দীপু  ,স্টাফ রিপোটার-১৯ নভেম্বর-২০২০,বৃহস্পতিবার্।
মানিকগঞ্জের ঘিওর উপজেলার দুটি গুদাম থেকে ১ হাজার ৪৪৭ বস্তা ইউরিয়া সার জব্দ করেছে উপজেলা প্রশাসন। গত বুধবার রাতে ঘিওর উপজেলার বাজারে অবস্থিত গুদাম দুটিতে অভিযান চালিয়ে সার জব্দ করা হয়। এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ একজনকে আটক করেছে।
উপজেলা প্রশাসন এবং পুলিশ সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিত্বে ঘিওর বাজারে মেসার্স রেজাউল ট্রেডার্স এবং মেসার্স হুমায়ুন ট্রেডার্স নামের দুটি সারের গুদামে অবৈধভাবে সার মজুদ করে রাখার অভিযোগে গত বুধবার(১৮ নভেম্বর) রাত ১০ টার দিকে এই অভিযান চালানো হয়। অভিযানে মেসার্স রেজাউল ট্রেডার্স গুদাম থেকে ২০০ বস্তা এবং মেসার্স হুমায়ুন ট্রেডার্সের গুদাম থেকে ১ হাজার ২৪৭ বস্তা সার জব্দ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, জব্দকরা সারগুলো ওই দুই গুদামে রয়েছে। গুদাম দুটি সিল গালা করা হয়েছে। এই ঘটনায় প্রথমে ভ্রাম্যমাণ আদালতে কার্যক্রমের প্রস্তুতি নিলেও পরে নিয়োমিত মামলার সিন্ধান্ত নেওয়া হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা শেখ বিপুল হোসেন জানান, জব্দ করা এসব সারের মধ্যে ইউরিয়া এবং ডিএপি সার রয়েছে। এসব সার ক্রয়ের বৈধ কোনও কাগজপত্র গুদাম দুটির মালিকেরা দেখাতে পারেনি।
ঘিওর থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আশরাফুল আলম জানান, এই ঘটনায় সহকারী কৃষি কর্মকর্তা শারমিন আক্তার বাদী হয়ে ৩ জনকে আসামী করে ঘিওর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ইতোমধ্যে পুলিশ হুমায়ুন নামের একজনকে গ্রেফতার করেছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

সম্প্রতি সংবাদ