ব্রেকিং নিউজ

বিজয় দিবসেই মানিকগঞ্জের আরিচা- নগরবাড়ী চালু হচ্ছে ফেরি সার্ভিস

editor ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

রামপ্রসাদ সরকার দীপু  স্টাফ রিপোটার:২০ নভেম্বর-২০২০
যমুনায় বঙ্গবন্ধু সেতুর উপরের চাপ কমাতে অতি শ্রীঘ্রই চালু হচ্ছে মানিবকগঞ্জের আরিচা – নগরবাড়ী রুটের ফেরি সার্ভিস। ২০০২ সালের মার্চ মাসে এই রুটটি বন্ধ করে দেওয়া হয়। সংশ্রিষ্ট সুত্রমতে, আগামী বিজয় দিবসের মধ্যেই নতুন ফেরি চলাচলের জন্য এই রুটের শুভ উদ্ধোধন করা হবে।
জানা গেছে, নৌপথের যোগাযোগ ব্যবস্থা সহজতর করার লক্ষে সরকার ৫১৩ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে নদী বন্দর নির্মান সংক্রান্ত প্রকল্প গ্রহন করে। যা আগামী ২০২১ সালের ৩০ জুনের মধ্যে শেষ করা হবে। প্রকল্পের মূল কাজের মধ্যে ভ’মি উন্নয়ন, ড্রেজিং, পাকা জেটি, তীর রক্ষা বাঁধ, সংযোগ সড়ক, স্টীল গ্যাংওয়ে, পল্টুন . কাটা তারে সীমানা প্রাচীর, যাত্রী ছাউনি, পাকা সিড়ি, গুদাম, উম্মুক্ত স্থান, বন্দর ভবন, প্রশাসনিক ভবন, পরিদর্শন বাংলা, ডরমেটরি ও পাইলট হাউজ নির্মান কাজ সম্পূর্ন হয়েছে বলেও সংশ্লিষ্ট বিভাগ দাবি করেন। এদিকে আগামী বিজয় দিবসের আগেই যাতে এ নৌরুটে চালু করা সম্ভব হয় সেই লক্ষে ফেরি সেক্টর বিআইডব্লিউটিসি চেয়ারম্যান খাজা মিয়াসহ সংশ্লিষ্ট বিভাগের লোকজন প্রকল্পের কাজগুলো ইতোমধ্যে পরিদর্শন করেন। দীর্ঘ ১৮ বছর যাবৎ আরিচা- নগরবাড়ী ফেরি সার্ভিস বন্ধ থাকায় হাজার- হাজার লোকজনের চরম দুর্ভোগের শিকার হয়।
মানিকগঞ্জ -১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয় জানান, আরিচা- নগরবাড়ী ফেরি চলাচলটি দীর্ঘদিন বন্ধ ছিল। ফলে জনগনের দুর্ভোগ বেড়ে যায়। বঙ্গবন্ধু সেতুর চাপ কমাতে এবং এই অঞ্চলের হাজার- হাজার লোকজনের যাতাযাতের সুবিধার জন্য আগামী বিজয় দিবসেই আরিচা- নগরবাড়ী ফেরি সার্ভিস চালু হবে। তবে এই রুটটি আরিচা ঘাটের সেই প্রাণ চাঞ্চলতা ও জৌলুস ফিরে আসবে বলে তিনি জানিয়েছেন।

সম্প্রতি সংবাদ