ব্রেকিং নিউজ

সৈয়দপুরে করোনা প্রতিরোধে  মাস্ক না পড়ায় ৩৬ জনকে ৭ হাজার ৪শ’ টাকা জরিমানা

editor ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ২৩ নভেম্বর-২০২০
নীলফামারীর সৈয়দপুরে মাস্ক না পড়ার কারণে ৩৬ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানা করা হয়েছে। ২৩ নভেম্বর সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের পাঁচমাথা মোড় এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রমিজ আলম ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে মাস্ক না পড়ার অপরাধে ১৯৬০ সালের দন্ডবিধির ১৮৮ ও ২৬৯ ধারায় ৩৬ জনকে আর্থিক জরিমানা করে। এ সময় সাড়ে ৭ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করা হয় মাস্ক না পড়া ওইসব ব্যক্তিদের কাছ থেকে।  সেই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতের জন্য কয়েকজনকে সর্তক করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রমিজ আলম বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ চলমান। সংক্রমণ রোধে মানুষ মাস্ক না পড়লে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে। জনসম্পৃক্ততাই পারে প্রশাসনের এ নির্দেশগুলো বাস্তবায়নে সফলতা আনতে। সে লক্ষে তিনি উপজেলার সর্বস্তরের জনতার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। তিনি আরও বলেন, ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর কারনে প্রধানমন্ত্রী মাক্স ব্যবহারে বিশেষ নির্দেশনা প্রদান করার সাথে সাথে সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) মোঃ রমিজ আলম সামাজিক যোগাযোগ মাধ্যমে সতর্কতা মূলক বার্তা দিয়েছেন। এরপর তিনি মাঠ পর্যায়ে সরকারের নির্দেশনা বাস্তবায়নে সক্রিয় হয়েছেন।

সম্প্রতি সংবাদ