ব্রেকিং নিউজ

শিবালয়ে যমুনা নদীর ভাঙন কবলিত এলাকা পরির্দশনে এমপি দুর্জয়

editor ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:০৩ ডিসেম্বর-২০২০,বৃহস্পতিবার।
মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীর ভাঙন কবলিত বিভিন্ন এলাকা পরির্দশন করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও স্থানীয় সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়। বৃহস্পতিবার বিকালে উপজেলার তেওতা, আলোকদিয়ার চর,জাফরগঞ্জসহ বেশ কয়েকটি ভাঙ্গন কবলিত এলাকা পরির্দশন করেন তিনি। এসময় একটি নদী সংরক্ষণ বিশেষজ্ঞ দল সাথে ছিলেন।

পরিদর্শন শেষে এমপি দুর্জয় সাংবাদিকদের জানান, কেপিটাল ড্রেজিংয়ের মাধ্যেমে খুব শ্রীগ্রই নদীর খনন করা হবে। পাশাপাশি নদীর পাড় সংরক্ষণসহ বেশ কিছু বিষয় নিয়ে ইতি মধ্যে পানি সম্পদ মন্ত্রনলয়ে পর্যবেক্ষনের কাজ চলছে। নদী ড্রেজিং করে পাড়ে মাটি ফেলা হলে সেখানে কৃষি কাজ করা যাবে। নদী শাসনের পাশাপাশি শিবালয়ে অর্থনীতিক অঞ্চল হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী প্রাথমিক ভাবে অনুমতি দিয়েছে। এছাড়া অনেক বড় বড় প্রকল্পের কাজ হবে এই উপজেলাতে। এতে করে এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হবে। পর্য়টন এলাকা হিসাবে এ অঞ্চলকে গড়ে তুলার জন্য ইতিমধ্যে বিভিন্ন দপ্তরে প্রস্তাবনা রয়েছে।

এসময় শিবালয় ইউএনও বিএম রুহুল আমীন রিমন, এসিল্যান্ড ফারশিদ বিন এনাম, ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন, বিশেজ্ঞ দলের প্রতিনিধি মারুফ হাসানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ