ব্রেকিং নিউজ

মানিকগঞ্জের গজারিয়া চকের জলাবদ্ধতা নিরসনে সওজের অবৈধ উচ্ছেদ অভিযান চলছে

editor ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:৮ ডিসেম্বর-২০২০

মানিকগঞ্জ সদর উপজেলার গজারিয়া চকের বিলের জলাবদ্ধতা নিরসনে ঢাকা-আরিচা মহাসড়কের পার্শ্ববর্তী খালটি অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চলছে। আজ (মঙ্গলবার) সকাল ১১টায় এই অভিযান শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন এবং সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আনিসুর রহমান এই অভিযান পরিচালনা করছেন।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আনিসুর রহমান বলেন, মহাসড়কের পার্শ্বের সড়ক ও জনপথ বিভাগের খালের ওপর কর্তৃপক্ষের কোনরকম অনুমোদন ছাড়াই অনেকেই রাস্তা তৈরী করেছেন। এতে পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এতে গজারিয়া চকের জলাবদ্ধতা তৈরী হয়ে চাষাবাদ ব্যহত হচ্ছে। অভিযানের মাধ্যমে, গজারিয়া চকের পানি প্রবাহে বাধাঁপ্রাপ্ত স্থানগুলি পরিষ্কার করে জলাবদ্ধতা নিরসনের কাজ চলছে।

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, গজারিয়া চকের জলাবদ্ধতার কারণে সেখানকার বিস্তীর্ণ এলাকার ফসলী জমিতে চাষাবাদ ব্যহত হচ্ছে। বিষয়টি কৃষি এবং পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিবদের নজরে আসে। পরবর্তীতে, গজারিয়া চকের জলাবদ্ধতা নিরসনে, গত মাসের শেষ দিকে জেলা প্রশাসক এস এম ফেরদৌসের সভাপতিত্বে বিশেষ সভা হয়। সেই সভায় সড়ক ও জনপথ বিভাগ, বিএডিসি (সেচ) এবং সংশ্লিষ্ট বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন। সেই সভার সিদ্ধান্ত অনুযায়ী অভিযান চালিয়ে খালটি অবৈধ দখলমুক্ত করার কাজ চলছে।

সম্প্রতি সংবাদ