আরও ২ বছর মন্ত্রিপরিষদ সচিব থাকছেন আনোয়ারুল

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ breaking জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ০৮ ডিসেম্বর ২০২০,

একই দায়িত্বে আরও দুই বছর থাকছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তার চুক্তির মেয়াদ দুই বছর বাড়িয়ে মঙ্গলবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আগামী ১৬ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে তার নতুন মেয়াদ গণনা শুরু হবে।

আনোয়ারুল ইসলামের এক বছরের চুক্তির মেয়াদ ১৫ ডিসেম্বর শেষ হওয়ার কথা ছিল।

খন্দকার আনোয়ারুল ইসলাম ২০১৯ সালের ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব পদে যোগদান করেন। এই পদে যোগদানের আগে তিনি সেতু বিভাগের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বিসিএস ১৯৮২ (বিশেষ) ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বিশ্বব্যাংক, ইউএনএফপিএ, এডিবি, সিআইডিএ, ডিজিআইএস, ইউএনডিপি এর অর্থায়নে পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পে উপপরিচালক, উপ-প্রকল্প পরিচালক, প্রকল্প পরিচালক এবং জাতীয় প্রকল্প পরিচালক হিসেবে কাজ করার অভিজ্ঞতাও তাঁর রয়েছে।

তিনি দাপ্তরিক প্রয়োজনে ইউএসএ, ইউকে, অস্ট্রেলিয়া, জার্মানি, স্পেন, ইতালি, মরক্কো, সুইডেন, নরওয়ে, দক্ষিণ কোরিয়া, হংকং, থাইল্যান্ড, মালয়েশিয়া, ভারত, শ্রীলঙ্কা, মিশর, তুরস্ক, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, সুইজারল্যান্ড, চীন, জাপান, ফ্রান্স, নেদারল্যান্ডস এবং কেনিয়া সফর করেছেন।

সম্প্রতি সংবাদ