ব্রেকিং নিউজ

টাঙ্গাইলের গর্ভ সাবেক সচিব ও রাষ্ট্রদূত মুক্তিযোদ্ধা আনোয়ার-উল-আলম শহীদ আর নেই

editor ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি ঃ১০ ডিসেম্বর-২০২০
মুক্তিযুদ্ধের কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রধান, সাবেক সচিব ও রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার উল আলম (৭৩) আর নেই। তিনি বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে রাজধানী ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী ডা. সাঈদা আলম, এক ছেলে সাঈদ আনোয়ার বিশাদ এবং এক মেয়ে সারাহ আনোয়ার রমোনাসহ অসংখ্য গুণগ্রাহী রখে গেছেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার স্ত্রী সাঈদা আলম বলেন শুক্রবার বাদ জুমা ঢাকার বনানীর আর্মি গ্রেভিয়ার্ডে তাকে দাফন করা হবে।

আনোয়ার উল আলম শহীদ ১৯৪৭ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মৌলভী আব্দুর রাহীম এবং মাতার নাম বেগম ঈদ উন নেছা। পৈত্রিকনিবাস টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের ইছাপুর গ্রামে।

মহান মুক্তিযুদ্ধে আনোয়ার উল আলম শহীদের অবদান অপরিসীম। কাদেরীয়া বাহিনীর রণকৌশল নির্ধারণে তিনি সর্বদাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতেন। মুক্তিযোদ্ধাদের উৎসাহ, অনুপ্রেরণা ও মনোবল বৃদ্ধির জন্য ১৯৭১ সালে কাদেরীয়া বাহিনীর হেডকোয়ার্টার থেকে প্রকাশিত মুক্তিবাহিনীর মুখপত্র রণাঙ্গন পত্রিকার সম্পাদক ছিলেন তিনি।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক হিসেবে আনোয়ার- উল-আলম শহীদের নাম ইতিহাসের পাতায় চিরস্মরণীয় হয়ে থাকবে।

সম্প্রতি সংবাদ