ব্রেকিং নিউজ

হত্যা মামলায় একই পরিবারের ছয়জনের যাবজ্জীবন

editor ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

রাজশাহী ব্যুরো :১৩ ডিসেম্বর ২০২০, রবিবার।

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে রাজশাহীর পবা উপজেলার আলোকছত্র গ্রামের সাইদার রহমান (৩০) হত্যা মামলায় একই পরিবারের ছয়জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার বিকালে বিভাগীয় স্পেশাল জজ মোসাম্মৎ ইসমত আরা এ মামলার রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হল- দুলাল উদ্দিন, তার স্ত্রী মিনারা খাতুন, মো. মিঠু, মো. তোতা, রঞ্জু ওরফে বাবু এবং মো. বুলবুল। আসামিরা সবাই একই পরিবারের সদস্য।

আদালতের বিশেষ পিপি শফিকুল ইসলাম রেন্টু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আসামি তোতা ও মিঠুকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। অপর চার আসামিকে কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৫ সালের ১৯ জুলাই দুপুর ১২টার দিকে আসামিরা সংঘবদ্ধভাবে হাঁসুয়া, ছোরাসহ বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে সাইদারকে এলোপাতাড়ি মারপিট করে হত্যা করে। এ ঘটনায় নিহত সাইদারের মা সুফিয়া খাতুন বাদী হয়ে পবা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জাকির হোসেন একই বছর ১৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত এ মামলায় ২৫ জনের সাক্ষ্যগ্রহণ করেন। দীর্ঘ ১৫ বছরের বিচার শেষে আদালত এ রায় ঘোষণা করলেন।

আদালত সূত্র জানায়, রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট একরামুল হক।

সম্প্রতি সংবাদ