ভাস্কর্য ইস্যুতে পেছন থেকে মদদ দিচ্ছে বিএনপি: কাদের

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক: : ১৪ ডিসেম্বর ২০২০, সোমবার।

ভাস্কর্য ইস্যুতে বিএনপি পেছন থেকে মদদ দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সোমবার মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি। কাদেরের সঙ্গে দলটির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

রাজধানীর ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে কওমি মাদ্রাসাকেন্দ্রিক কয়েকটি দল ও সংগঠনের বিরোধিতা নিয়ে রাজনীতিতে কয়েক দিন ধরে উত্তাপ ছড়িয়েছে। এর মধ্যে আবার কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন একটি ভাস্কর্য ভাঙচুর করা হলে সরকার ক্ষুব্ধ হয়। সরকারি দল সমর্থক বিভিন্ন সংগঠন ও আওয়ামী লীগের নেতারা মুখ খোলার পাশাপাশি শনিবার দেশের প্রতিটি জেলা ও উপজেলায় সমাবেশ করে কঠোর বার্তা দিয়েছে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা। কিন্তু ভাস্কর্য নিয়ে বিএনপি তাদের অবস্থান এখনও পরিষ্কার করেনি।

ভাস্কর্য নিয়ে বিএনপির ভূমিকা প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘তাদের (বিএনপি) ভূমিকা পরিষ্কার। পেছন থেকে মদদ দিচ্ছে তারা। তারাই সাম্প্রদায়িক অপশক্তি, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এটা প্রমাণিত।’

এ সময় সাম্প্রদায়িক অপশক্তিকে সমূলে উৎপাটন করতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তিরা এখনো ষড়যন্ত্র করছে, এদের বিষবৃক্ষের ঢালপালা এখনো বিস্তার করে আছে। শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তির সমূলে মূলোৎপাটিত করাই হবে শহীদ বুদ্ধিজীবী দিবসের শপথ। এজন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে ধানমন্ডির ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের।

সম্প্রতি সংবাদ