সৈয়দপুর পৌরসভা নির্বাচনে যাচাই বাছাইয়ে৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ২৩ ডিসেম্বর-২০২০,বুধবার।
নীলফামারী জেলার প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে ৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মঙ্গলবার (২২ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে নির্বাচন কমিশন তাদের মনোয়নপত্র বাতিল ঘোষণা করেন। এর মধ্যে ৬ জনের ঋণখেলাপীর ও ১ জনের বয়স কমের কারনে মনোনয়নপত্র বাতিল করা হয়।
সাধারন কাউন্সিলর পদে ঋণখেলাপীর কারনে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন- ১ নম্বর ওয়ার্ডে মোঃ শাহিন হোসেন (বর্তমান কাউন্সিলর) মোঃ নুরুল আমিন প্রামানিক, ৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আকতার হোসেন ফেকু,৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মোঃ শাহীন আকতার, ৯ নম্বর ওয়ার্ডের মোঃ আমিনুল ইসলাম সরদার ও ১৫ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও জেলা যুবদলের সাধারন সম্পাদক মোঃ তারিক আজিজ। এছাড়া ২৫ বছর পূর্ণ হতে ২৫ দিন বয়স কম হওয়ায় ১ নম্বর ওয়ার্ডের মোঃ মশিউর রহমানের মনোনয়নও বাতিল করা হয়েছে।
সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার ও পৌরসভা নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার মোঃ রবিউল আলম এই ৭ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের তথ্য নিশ্চিত করেছেন। মনোনয়নপত্র বাতিল কৃতরা আগামী ২৩,২৪,২৫ ডিসেম্বর এই তারিখ গুলোতে রিটার্নিং অফিসার বরাবর আপিল করতে পারবেন।
উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারী সৈয়দপুর পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গত ২০ ডিসেম্বর শেষ দিন পর্যন্ত মেয়র পদে ৬ জন, মহিলা কাউন্সিলর পদে ২১ জন এবং সাধারন কাউন্সিলর পদে ৯৩ জন মনোনয়পত্র দাখিল করেন। এদের মধ্যে উপরোল্লিখিত ৭ জন ব্যাতিত সকলের মনোনয়নপত্র বৈধ বলে গৃহিত হয়েছে। আগামী ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ৩০ ডিসেম্বর প্রতীক প্রদান করা হবে।

সম্প্রতি সংবাদ