ব্রেকিং নিউজ

জিয়া বিচক্ষণ-ধূর্ত ষড়যন্ত্রকারী ছিলেন: তথ্যমন্ত্রী

editor ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ breaking midslider জাতীয়

কালের কাগজ ডেস্ক:২৩ ডিসেম্বর- ২০২০,বুধবার।
জিয়াউর রহমান একজন বিচক্ষণ ও ধূর্ত ষড়যন্ত্রকারী ছিলেন বলে মন্তব্য করেছেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি আরো বলেন, দেশ বিরোধী সকল ষড়যন্ত্র কারীর কল কাঠি নিয়ন্ত্রণ করেছে জিয়া। আগে মোশতাক কে ক্ষমতায় বসিয়ে পরে তাকে সরিয়ে নিজেই ক্ষমতায় বসেন।

তিনি ক্ষমতায় এসেই দেশ বিরোধীদের পুনর্বাসন করলেন। দেশে এত রাজনীতিবীদ থাকতে স্বাধীনতা বিরোধী শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী করলেন। আর সেই ব্যক্তি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান সরকার প্রতিনিধির ডেপুটি প্রধান হিসেবে জাতিসংঘে গিয়ে বলেছেন এখানে মুক্তিযুদ্ধ হচ্ছে না।

বুধবার (২৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যারা ধর্মের নামে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে রাজনীতি করছে তাদের কাছে ধর্ম লিজ দেয়া হয় নাই। ভাস্কর্য নিয়ে বিতর্ক তারাই করে যারা মুক্তিযোদ্ধাদের কাফের বলছিল।

কিন্তু আমরা দেখছি পাকিস্তানের সময় থেকে গণতন্ত্রকামী মানুষ আন্দোলন করেছে, তখন ইয়াহিয়া খান, আইয়ুব খান ধর্মের দোহাই দিয়েছে। কিন্তু তারা কখনোই ধর্মের কাছে ছিল না। তেমনি আজ যারা ধর্মের দোহাই দিচ্ছে তাদের কাছে আমরা আমাদের ধর্ম লিজ দেইনি।

উক্ত অনুষ্ঠানে, স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হারুনুর রশিদের সভাপতিত্বে আওয়ামী লীগ অন্যান্য নেতাকর্মীরাও বক্তব্য রাখেন।

সম্প্রতি সংবাদ