মানিকগঞ্জে শান্তি পূর্ন ভোট গ্রহন

editor ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

নিজস্ব প্রতিবেদক:ঃ ২৮ ডিসেম্বর-২০২০,সোমবার।
দুই একটি কেন্দ্রের বাইরে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ছাড়া শান্তি পূর্ণ আর উৎসব মুখোর পরিবেশে মানিকগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ।
এবার ইভিএম পদ্ধতিতে মানিকগঞ্জ পৌরসভার নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। শীতের সকালের মধ্যেও ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে ভোট কেন্দ্রে আসেন। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত শুরু হওয়া ভোট প্রদানের দৃশ্য ছিলো শান্তিপ‚র্ণ। প্রতিটি ভোট কেন্দ্রে নারী ভোটার উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। আইনশৃংখলা রক্ষায় নিয়োজিত ছিলো বিপুল সংখ্যক সদস্য। সামাজিক দুরত্ব না মানলেও করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে ভোটরা মাস্ক পড়ে ভোট দিতে লাইনে দাঁড়ান।
তবে সকাল সাড়ে ১০টার দিকে ৫ নং ওয়ার্ডে খানবাহাদুর আওলাদ হোসেন খান কলেজে কেন্দ্রের বাইরে দুই কমিশনার প্রার্থী আব্দুর রাজ্জাক রাজা ও হয়রত আলী হজার সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে আইনশৃংখলা সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
প্রতিটি ভোট কেন্দ্রের ভেতরে ও বাইরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিলো চোখে পরার মতো। পৌরসভায় মোট ভোটার ৫৫ হাজার ২০২। এর মধ্যে পুরুষ ভোটার ২৬৯৬৬ জন আর ২৮২৬৬ নারী।
এদিকে অনেক কেন্দ্রেই বিএনপির প্রার্থী আতাউর রহমানের এজেন্ট দিতে পারেনি। এবিষয়ে আতাউর রহমান জানান প্রতিটি কেন্দ্র্ইে এজেন্ট দেওয়া হয়েছিলো। প্রতিপক্ষের সমর্থকদের ভয়ে অনেকই এজেন্ট হিসেবে ভোট কেন্দ্রে যায়নি যেমন সত্য তেমনি অনেক এজেন্টকে বের করে দেওয়া হয়েছে।
বিএনপি প্রার্থী আতাউর রহমান সকালে পিটিআই কেন্দ্রে ভোট প্রয়োগ করেন। দুপুরে দিকে তিনি জানান, দু একটি কেন্দ্রে ভোটারদের প্রভাবিত করা হচ্ছে নৌকায় ভোট দেওয়ার জন্য। তবে এখন পর্যন্ত শান্তি পূর্ন ভোট হচ্ছে বলে তিনি জানান। সোয়া ২টার দিকে বিএনপি প্রার্থী রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভোট কেন্দ্রের অনিয়মের বিষয়ে।
আওয়ামীলীগের মেয়র প্রার্থী রমজান আলী সকালে তিতুমীর কেন্দ্রে ভোট প্রয়োগ করেন। তিনি জানান ভোটারা নিজেদের পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছেন। আশাকরি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটারা নৌকায় ভোট দিবেন।

৪ নং ওয়ার্ডের মলঞ্চ গ্রামের কলেজ পড়–য়া শিক্ষার্থী লাবনী আক্তার জানান, ভোটারদের মধ্যে শঙ্কা ছিলো পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন কি না ? কিন্তু সেই ধারনা পাল্টে গেছে ইভিএমে তিনিসহ সবাই তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছেন। লাবনী আক্তারের মতো ওই কেন্দ্রে ভোট দিতে আসা ভোটারা খুশি তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে।

মানিকগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানান, কোথাও কোন অপ্রীতির ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৬০ শতাংশ ভোট প্রয়োগ হয়েছে।####

সম্প্রতি সংবাদ