ব্রেকিং নিউজ

ফের আ. লীগের শিল্প বাণিজ্য কেন্দ্রীয় উপকমিটিতে ড. কাজী এরতেজা হাসান

editor ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : ২৮ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার।

টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প বাণিজ্য উপকমিটির সদস্য নির্বাচিত হয়েছেন ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক, এফবিসিসিআই পরিচালক, ইরান বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, ভোরের পাতা গ্রুপ অব কোম্পানিজের চেয়ারপারসন ড. কাজী এরতেজা হাসান, সিআইপি।

রবিবার বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২০১৯-২১ মেয়াদে ৬০ জনের এই উপ কমিটি অনুমোদন দিয়েছেন। কাজী আকরাম উদ্দিন আহমদকে চেয়ারম্যান ও সিদ্দিকুর রহমানকে সদস্য সচিব করে এ উপ-কমিটি গঠন করা হয়।

এবারের কমিটিতে আবারো ঠাঁই পাওয়া নিয়ে ড. কাজী এরতেজা হাসান বলেন, গত ৪৩ দিন ধরে মসজিদে আছি। মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশের বিভিন্ন জেলা, উপজেলা মসজিদে যাচ্ছি ধর্মপ্রাণ মুসলমানদের নিয়ে। আল্লাহর পথে হাঁটলে তিনিই পুরস্কার দেন। ঠিক তেমনি আজ বঙ্গবন্ধু কন্যা, আমাদের আশা ভরসার শেষ আশ্রয়স্থল, মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় বারের মতো আমাকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত করেছেন। আমি তার কাছে চিরকৃতজ্ঞ।

তিনি বলেন, আজকের এই দিন আমার কাছে খুবই আনন্দের এবং কৃতজ্ঞতা প্রকাশের। আবারো আমাকে একই পদে রাখার জন্য আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের দুঃসময়ের নেতা ওবায়দুল কাদের নিজে স্বাক্ষর করে শিল্প বাণিজ্য উপকমিটির অনুমোদন দিয়েছেন। তার কাছেও বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। এছাড়া আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, শিল্প বাণিজ্য উপ কমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ আমার খুব শ্রদ্ধার মানুষ।

ড. কাজী এরতেজা হাসান আরও বলেন, আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক ও উপ কমিটির সদস্য সচিব সিদ্দিকুর রহমান আমার কাছে শ্রদ্ধার বড় ভাই। বর্তমান এফবিসিসিআইয়ের সুযোগ্য সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম ভাইয়ের কাছেও কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনিও এই শিল্প-বাণিজ্য উপ কমিটিতে সদস্য হিসাবে আছেন। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা যেন বঙ্গবন্ধুর আদর্শ মেনে এবং শেখ হাসিনার নিদের্শনা পালন করতে পারি, সবাই এই দোয়া করবেন।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হিসেবে রয়েছেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি, উইমেন চেম্বারের সাবেক সভাপতি সেলিমা আহমাদ এমপি, এফবিসিসিআই’র বর্তমান সভাপতি শেখ ফজলে ফাহিম এবং প্লাস্টিক শিল্প সমিতির সভাপতি জসীম উদ্দিন।

এছাড়া ব্যবসায়ী নেতা ও বিশিষ্ট ব্যবসায়ীদের মধ্যে উপ-কমিটির সদস্য হিসেবে আরও রয়েছেন মাহবুবুল আলম, কেএম জামান (রোমেল), মুনির হোসেন, রাশেদুল হাছান চৌধুরী, একেএম সাহিদ রেজা, আনোয়ার সাদাত সরকার, কামরুজ্জামান তালুকদার, মুজিবুর রহমান, ড. কাজী এরতেজা হাসান, মশিউর আহমেদ, দিলীপ কুমার আগারওয়াল, লিয়াকত আলী ভূঁইয়া, ওবায়দুল্লাহ আনোয়ার বুলবুল, হাজী হাফেজ হারুন, তরাবাকুল তোসাদ্দেক হোসেন খান টিটো, খুদিজা নূর-ই নাহারীন মুন্নি, প্রকৌশলী ফারুক আহমেদ, আবুল কালাম, মমতাজ হোসেন চৌধুরী, সরোয়ার ওয়াদুদ চৌধুরী, আলমগীর কবির দোলন, প্রকৌশলী ওয়াহিদুর রহমান আজাদ, মোহাম্মদ নিজাম উদ্দিন, কামরুজ্জামান বাবুল, ভবেশ্বর রোয়াজা নিকি, ফারুক মোল্লা, মিজানুর রহমান মিজান, মীর তোফাজ্জল হোসেন, এম এ মালেক, সজীব রঞ্জন দাস, অহিদুল হক আসলাম সানী, মোহাম্মদ জাকির হাসান জুয়েল, নাসির উদ্দীন, আফসার আলী, শহীদুল ইসলাম নিরু, জালাল উদ্দীন, ফিরোজ আহমেদ, সাইফুল ইসলাম, এম এম আলমগীর হাসান রাজীব, আফসার আলী, বোরহান উদ্দিন, আনোয়ার ইসলাম আনোয়ার, তৌহিদুর রহমান, রাজীব সর্দার, নাসিমুল হক রুবেল, একেএম শামসুজ্জামান বাহার, সৈয়দ মোহাম্মদ তানভীর, রাজীব আহমেদ, এস এম রাশেদ জুয়েল, মোহাম্মদ কেফায়েতুল্লাহ, কাউসার আহমেদ, জহিরুল ইসলাম ও সাইয়েদুল আরেফিন রাসেল প্রমুখ।

সম্প্রতি সংবাদ