ব্রেকিং নিউজ

ঘিওরে আওয়ামীলীগের সাবেক সভাপতি খালেক বিএসসি চির নিদ্রায় বিদায় নিলেন

editor ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

রামপ্রসাদ সরকার দীপু,স্টাফ রিপোটার-:১৯ জানুয়ারী-২০২১,মঙ্গলবার।
মানিকগঞ্জের জেলা পরিষদের সদস্য ও ঘিওর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এবং ঘিওর ডিএন হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক আব্দুল খালেক বিএসসি গতকাল রাত সাড়ে ৯টার সময় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি—-রাজিউন) তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন পারিবারিক সুত্রে জানা গেছে। তিনি স্ত্রী, ৪ ছেলে ১ মেয়ে সহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। তার মৃত্যুর খবর ঘিওর উপজেলার সর্বত্রই ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে পড়ে। প্রিয় স্যারকে এক নজর দেখার জন্য হাজার হাজার মানুষের ভির চিল চোখে পড়ার মতো।
জানা গেছে, আব্দুল খালেক বিএসসি ঘিওর উপজেলার রছুলপুর গ্রামে ১৩৪৯ সালে জন্মগ্রহন করেন। তার পিতার নাম ছিল মৃত আকবর মিয়া। তিনি তেরশ্রী কালী নারায়ন ইনস্টিটিউশন থেকে এসএসসি পাশ এবং টাংগাইল সাহাদাত হোসেন কলেজ থেকে আই এসসি এবং পরে বিএসসি এবং বিএড পাশ করেন। ১৯৬৩ সালে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ছাত্রলীগের রাজনীতিতে যোগদান করেন। ১৯৭৩ সালে ঘিওর থানা ছাত্রলীগের প্রথম সাধারন সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৫ সালে ঘিওর থানা আওয়ামীলীগের প্রথম সভাপতি নির্বাচিত হন। প্রায় ৪০ বছর আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৬৬ সালে তিনি ঘিওর ডি, এন হাই স্কুলে সহকারি শিক্ষক হিসাবে যোগদান করেন। ২০০৪ সালে একই বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। একই প্রতিষ্ঠানে ৪৬ বছর শিক্ষকতা করেন। ১৯৭৩ সালে ভাইচ চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৮৬ সাল থেকে পর্যায়ক্রমে ৪ বার ঘিওর ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার বিভিন্ন উন্নয়ন মূলোক কাজকর্ম করেন। জেলা পরিষদ নির্বাচনে তিনি বিপুল ভোট পেয়ে সদস্য নির্বাচিত হন। এ ছাড়া তিনি ঘিওর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং সিংজুরি হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন।
আজ মঙ্গলবার ঘিওর ডি এন হাই স্কুল মাঠ প্রাঙ্গনে বাদজোহর জানাজা শেষে তার নিজ গ্রাম রছুলপুরে তাকে দাফন করা হয়। মানিকগঞ্জ -১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য এ্যাডঃ গোলাম মহীউদ্দিন ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডঃ আব্দু সালাম মিয়া, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব, সাধারন সম্পাদক আব্দুল আলীম মিন্টু, , জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, ঘিওর প্রেসক্লাব,বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ আব্দুল খালেক বিএসসির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। শেষে তার গ্রামের বাড়ি রছুলপুর গ্রামে লাশ দাফন করা হয়েছে।

সম্প্রতি সংবাদ