পাংশায় কৃষকলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

editor ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :২১ জানুয়ারী-২০২১,বৃহস্পতিবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কাচারীপাড়া গ্রামে বুধবার ২০ জানুয়ারী বিকেলে কৃষকলীগের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক নির্বাচিত হওয়ায় মোস্তফা মাহমুদ হেনা মুন্সীকে ফুলেল শুভেচ্ছা জানান কৃষকলীগ নেতৃবৃন্দ।
পাংশা উপজেলা কৃষকলীগের সভাপতি কলিমহর ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ (হেনা মুন্সী) বক্তব্য রাখেন। অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুজ্জামান বাবু, পাংশা উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিবর রহমান, মাছপাড়া ইউপি কৃষকলীগের সভাপতি আনসার আলী মন্ডল ও পাট্টা ইউপি কৃষকলীগের সভাপতি গোলাম মোস্তফা লুলু প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
রাজবাড়ী জেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ (হেনা মুন্সী) বলেন, পাংশা পৌরসভায় নির্বাচন চলছে। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ওয়াজেদ আলী মন্ডলের জন্য মাঠে কাজ করতে হবে। আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে কৃষকলীগ নেতৃবৃন্দের নৌকা প্রতীকের জন্য লবিং এবং এলাকায় গণসংযোগ করতে হবে। পাংশা পৌরসভা নির্বাচনের পর প্রতিটি ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে কৃষকলীগের নতুন কমিটি গঠন করে তৃণমূলে কৃষকলীগের সাংগঠনিক কর্মকান্ড জোরদারকরণের গুরুত্বারোপ করেন তিনি।
মতবিনিময় সভা শেষে রাজবাড়ী জেলা কৃষকলীগের সাবেক সভাপতি ও পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নাদের মুন্সীর (২০১৪ সালের ২১ নভেম্বর সকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত) সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন কৃষকলীগের নেতৃবৃন্দ। এ সময় তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কাচারীপাড়া বাজার জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ আল আমীন। এর আগে মতবিনিময় সভার শুরুতে বীর মুক্তিযোদ্ধা নাদের মুন্সীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়।
মতবিনিময় সভায় রাজবাড়ী জেলা কৃষক লীগের সদস্য দবীর উদ্দিন ও বাহার উদ্দিন মাস্টার, হাবাসপুর ইউপি কৃষকলীগের সভাপতি আবুল কাশেম, সরিষা ইউপি কৃষকলীগের সভাপতি তোফাজ্জেল হোসেন, যশাই ইউপি কৃষকলীগের সভাপতি সাহেব আলী, কশবামাজাইল ইউপি কৃষকলীগের সভাপতি ইউসুফ শেখ, কলিমহর ইউপি কৃষকলীগের সভাপতি আলমগীর হোসেন, কলিমহর ইউপি কৃষকলীগের সাধারণ সম্পাদক বাহার উদ্দিন, পাংশা পৌরসভা কৃষকলীগের সাধারণ সম্পাদক আজগর আলী ও কশবামাজাইল ইউপি কৃষকলীগের সাধারণ সম্পাদক তুহিন বিশ্বাসসহ কৃষকলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুল বলেন, কৃষকলীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কাজে কৃষকলীগ যথাযথভাবে ভ‚মিকা পালন করবে। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকারী বিভিন্ন কমিটিতে কৃষক প্রতিনিধির অন্তর্ভূক্তির দাবী জানান তিনি।

সম্প্রতি সংবাদ