ব্রেকিং নিউজ

শিবালয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে পাকা বাড়ি পেল ২১ টি ভূমিহীন পরিবার

editor ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

নিজস্ব প্রতিবেদক: ঃ ২৩ জানুয়ারী-২০২১,শনিবার।
বছরের পর বছর ঘর না থাকার কষ্টের জীবনের অবসান হচ্ছে ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষের। জাতির জনকন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে স্বপ্নে বাড়ি সহ আধা পাকা বাড়ি পেল অসহায় পরিবার।

চলমান কর্মসূচীর প্রথম পর্যায়ে মানিকগঞ্জের শিবালয় উপজেলার অসহায় ভূমি ও গৃহহীন মানুষের জন্য সরকারের খাস জমি থেকে ২ শতাংশ ভিটে সহ ঘর করে দিচ্ছেন বর্তমান সরকার।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধে প্রাপ্তদের মাঝে ভূমি সহ ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষনা করেন। উদ্বোধন উপলক্ষে ভূমি মন্ত্রণালয়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বিসিবির পরিচালক আলহাজ¦ এ.এম নাঈমুর রহমান দূর্জয়।

উপজেলা নির্বাহী অফিসার উপজেলা নির্বাহী অফিসার বিএম রুহুল আমীন রিমন সভাপতিত্বে শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো: রেজাউর রহমান খান,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ফারশিদ বিন এনাম, শিবালয় থানার অফিসার্স ইনচার্জ মো. ফিরোজ কবির, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস,যুগ্ম সাধারন সম্পাদক আলী আহসান মিঠু,জেলা শ্রমিকলীগের সভাপতি বাবুল সরকার, জেলা যুবলীগের আহবায়ক আব্দুর রাজ্জাক রাজা সহ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীবৃন্দ এবং সম্মানিত ঘর গ্রহণকারী ব্যক্তিবর্গ।

আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব বর্ষের উপহার হিসেবে শিবালয় উপজেলার ২১টি ভূমিহীন পরিবারের মাঝে বাড়ির দলিল (কবুলিয়ত) নামা হস্তান্তর করা হয়।

সম্প্রতি সংবাদ