ব্রেকিং নিউজ

পাংশায় বিএনসিসির ব্যবস্থাপনায় মুজিববর্ষ উপলক্ষে কোভিড-১৯ পরিস্থিতিতে স্বেচ্ছাসেবা কার্যক্রম অনুষ্ঠিত

editor ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ঃ২৫ জানুয়ারী-২০২১,সোমবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় রবিবার ২৫ জানুয়ারী বিএনসিসি, সুন্দরবন রেজিমেন্ট, খুলনার ব্যবস্থাপনায় মুজিববর্ষ উপলক্ষে বৈশ্বিক মহামারী কোভিড-১৯ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচার,পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানসহ প্রচারণামূলক কার্যক্রম ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল ১১টায় পাংশা সরকারী কলেজের বীরমুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। কলেজ চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রেজিমেন্ট কমান্ডার মেজর জসীম উদ্দিন, জি আর্টিলারী, সদর দপ্তর, সুন্দরবন রেজিমেন্ট। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ, বিশেষ অতিথি হিসেবে ই.বির উপ-উপাচার্য ও ২৪ বিএনসিসি, সুন্দরবন রেজিমেন্টের ব্যাটালিয়ন কমান্ডার প্রফেসর ডঃ মোঃ শাহিনুর রহমান, কোম্পানী কমান্ডার ক্যাপ্টেন ডঃ মোঃ রবিউল ইসলাম ও পাংশা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামিমা আক্তার মিনু বক্তব্য রাখেন।
আলোচনা সভায় অতিথিবৃন্দ বলেন, বাংলাদেশ সরকার তথা জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২০-২০২১ সালকে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালনের জন্য ঘোষণা করেন। ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেন। আবার ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশ স্বাধীনতার অর্ধশত বার্ষিকীতে পদার্পন করবে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের বঙ্গবন্ধুর অবদান বিশেষ তাৎপর্য বহন করে। এ উপলক্ষ্যে মুজিববর্ষ পালনের সিদ্ধান্ত গৃহীত হয়, যা- ২০২১ এর ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।
বিশ্বব্যাপী বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রার্দূভাবে বাংলাদেশ সরকার মুজিববর্ষ বাস্তবায়নের এই মহামারী মোকাবেলায় জোর দেন। এর প্রেক্ষিতে বাংলাদেশ সরকারসহ বাংলাদেশের সকল সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি দেশের সশস্ত্র বাহিনী এই মহামারী মোকাবেলায় সরাসরি অবদান রেখে চলেছেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সুন্দরবন রেজিমেন্ট, খুলনা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং-এ বৈশ্বিক মহামারী কোভিড-১৯ পরিস্থিতির প্রেক্ষাপটে জনগণকে সচেতন করার জন্য র‌্যালী, মাস্ক ও লিফলেট বিতরণসহ ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এবং দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম পরিচালনা করছে।
অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজ বিএনসিসি প্লাটুনের পিইউও আবু ছাঈদ মোঃ নুরুল হুদা, কশবামাজাইল এ.এইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, রাজবাড়ী সরকারী কলেজ বিএনসিসি প্লাটুনের পিইউও আমির হোসেন ও কশবামাজাইল এ.এইচ উচ্চ বিদ্যালয় বিএনসিসি প্লাটুনের টিইউও আইয়ুব হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। উল্লেখিত শিক্ষা প্রতিষ্ঠানের ৮৪জন ক্যাডেট অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
আলোচনা সভা শেষে পাংশা সরকারী কলেজ থেকে ব্যানার ও বাদ্যযন্ত্রসহকারে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পাংশা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী চলাকালীন সময়ে পথচারী মাস্কবিহীন লোকজনের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। এছাড়া পাংশা শহরের কালিবাড়ী তিনরাস্তা মোড়ে কোভিড-১৯ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। শহরের মধ্যে বর্ণাঢ্য র‌্যালী চলাকালীন সময়ে উৎসুক মানুষ বিএনসিসির স্বেচ্ছাসেবা কার্যক্রম উপভোগ করেন।

সম্প্রতি সংবাদ