ভোটকেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী পাংশা পৌরসভা নির্বাচনে দৃষ্টি মেয়র প্রার্থীদের দিকে

editor ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ঃ২৯ জানুয়ারী-২০২১,শুক্রবার।

শনিবার ৩০ জানুয়ারী রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার ২৯ জানুয়ারী বিকেলে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারগণ পাংশা উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনী সামগ্রী নিয়ে ভোটকেন্দ্রে পৌঁছেছেন। পৌরসভার ৯টি কেন্দ্রে নারী-পুরুষ ২৪হাজার ৩১৩জন ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পাংশা শাহজুঁই কামিল মাদরাসা কেন্দ্রে পুরুষ ১হাজার ৪৩৩জন ও মহিলা ১হাজার ৩৯১জন মোট ২হাজার ৮২৪জন, মৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুরুষ ৯৫৮জন ও মহিলা ৯২৬জন মোট ১হাজার ৮৮৪জন, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে পুরুষ ১হাজার ১৬১জন ও মহিলা ১হাজার ২২৯জন মোট ২হাজার ৩৯০জন, পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুরুষ ১হাজার ১৬৭জন ও মহিলা ১হাজার ২০৬জন মোট ২হাজার ৩৭৩জন, ডাঃ আব্দুল কাদের বালিকা দাখিল মাদরাসা কেন্দ্রে পুরুষ ১হাজার ৬২৮জন ও মহিলা ১হাজার ৬৫২জন মোট ৩হাজার ২৮০জন, পাংশা পৌরসভা কার্যালয় কেন্দ্রে পুরুষ ১হাজার ৬৬৮জন ও মহিলা ১হাজার ৭৩৩জন মোট ৩হাজার ৪০১জন, কাজী আব্দুল মাজেদ একাডেমী কেন্দ্রে পুরুষ ১হাজার ১৫৫জন ও মহিলা ১হাজার ২০৮জন মোট ২হাজার ৩৬৩জন, পাংশা জামিয়া আরাবিয়া কওমিয়া মাদরাসা কেন্দ্রে পুরুষ ১হাজার ২৯০জন ও মহিলা ১হাজার ২১৬জন মোট ২হাজার ৫০৬জন, মৈশালা দারুল উলুম মোহাম্মাদিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে পুরুষ ১হাজার ৬৫৩জন ও মহিলা ১হাজার ৬৩৯জন মোট ৩হাজার ২৯২জন ভোটার ভোটারাধিকার প্রয়োগ করবেন।
এবারে পাংশা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জন- প্রার্থী আওয়ামী লীগ মনোনীত মোঃ ওয়াজেদ আলী (নৌকা), বিএনপি মনোনীত রইচ উদ্দিন খান (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী ফজলুল হক ফরহাদ (জগ) প্রতিদ্ব›দ্বীতা করছেন।
এছাড়া সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে লাইলী বেগম, মমতাজ বেগম ও আলেয়া পারভীন, ২নং ওয়ার্ডে জেসমিন আক্তার, জোসনা বেগম, রাশিদা ইয়াসমিন ও সাবানা আক্তার, ৩নং ওয়ার্ডে সেফালী বেগম, মনোয়ারা বেগম, দুর্গা রানী পাল ও মমতাজ বেগম, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে নাদের হোসেন, ছোরাফ মন্ডল, জিয়াউর রহমান, রিয়াজ উদ্দিন শেখ, মাসুম খান ও সহিদ মন্ডল, ২নং ওয়ার্ডে রবিউল ইসলাম (বাবু), কায়ছার হামিদ, আব্দুল মোতালেব মোল্লা, সাহেব আলী মন্ডল, সোহেল মাহমুদ ও এ.এম মমিনুল ইসলাম, ৩নং ওয়ার্ডে লাবলু বিশ্বাস, নাসির উদ্দিন খান ও তাজুল ইসলাম, ৪নং ওয়ার্ডে জালাল উদ্দিন, সামসুদ্দিন প্রামানিক, রাম দাস দত্ত, হাবিবুর রহমান, রাজিবুল হাসান রবি, গোবিন্দ কুন্ডু ও জাকির হোসেন, ৫নং ওয়ার্ডে আব্দুল আলীম, তাজুল ইসলাম, আলম শেখ ও মিজানুর রহমান, ৬নং ওয়ার্ডে কে.এম শহিদুজ্জামান, কোরবান আলী চৌধুরী, শফিকুল ইসলাম, বাকি বিল্লাহ খান, রিপন খান ও বাদশা মন্ডল, ৭নং ওয়ার্ডে আবুল হোসেন শেখ, হাবিবুর রহমান ও খোন্দকার মাহবুব হোসেন রিপন, ৮নং ওয়ার্ডে ওদুদ সরদার ও আল মাসুদ, ৯নং ওয়ার্ডে আব্দুল ওয়াহাব সরদার, চাঁদ আলী, মোহাম্মদ সাবু, উজ্জল কুমার প্রামানিক ও ফিরোজ হোসেন প্রতিদ্ব›দ্বীতা করছেন।
রাজনৈতিক সচেতন মহল ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজনের সাথে কথা বলে জানা গেছে, এবারের পাংশা পৌরসভা নির্বাচনের দৃষ্টি মেয়র প্রার্থীদের দিকে। ভোটযুদ্ধ হবে প্রবীণের সাথে নবীনের। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ওয়াজেদ আলী মাস্টার এরআগে পৌরসভার দুইটার্মে মেয়র নির্বাচিত হন। তিনি পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি। তার ব্যক্তিগত জনপ্রিয়তা রয়েছে। হেভিওয়েট নেতারা তার নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা কার্যক্রম বেগবান করে। স্বতন্ত্র প্রার্থী ফজলুল হক ফরহাদ রাজনীতিতে ছাত্রলীগ থেকে যুবলীগ, যুবলীগ থেকে মেয়র প্রার্থী। তরুণ সমাজসেবী হিসেবে এলাকায় তার সুনাম আছে। মেয়র প্রার্থী হওয়ার পরপরই তাকে নিয়ে তরুণ ভোটারসহ রাজনৈতিক মহলে আলোড়ন সৃষ্টি হয়। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী রইচ উদ্দিন খান পাংশা পৌরসভার ১নং ওয়ার্ডের দুইবার নির্বাচিত কাউন্সিলর। মেয়র প্রার্থী হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে তিনি গণসংযোগ ও প্রচার-প্রচারণা চালিয়েছেন। কিন্তু বিএনপির প্রার্থী রইচ উদ্দিন খানের আপন মামা ওয়াজেদ আলী মাস্টার আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থী। তাদের বাড়ী একই এলাকায় এবং তারা দুজনই একই কেন্দ্রের ভোটার। এসব নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানা আলোচনা। একইসাথে চলছে ভোটের চুলচেরা বিশ্লেষণ।
এদিকে-অবাধ সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের প্রশাসনিক তৎপরতার কারণে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আগ্রহ বেড়েছে। নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকলে ভোটের হিসেব-নিকেশ পাল্টে যেতে পারে বলেও রাজনৈতিক সচেতন মহলের অনেকেই ধারণা পোষণ করছেন।

সম্প্রতি সংবাদ