ব্রেকিং নিউজ

৬০ হাজার ডোজ করোনা ভ্যাকসিন এলো নীলফামারীতে

editor ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ সারাদেশ

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ০১ফেরুয়ার-২০২১,সোমবার।

উত্তরের জেলা নীলফামারীতে ৬০ হাজার ডোজ ভ্যাকসিন এসে পৌছেছে। পাঁচটি কাটুনে রাখা এসব ভ্যাকসিন গ্রহণ করেছেন সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির। প্রতি কার্টুনে ১ হাজার ২শ’ ভায়াল রয়েছে। এক ভায়ালে দশজন ব্যক্তিকে টিকা দেয়া যাবে।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গণে অবস্থিত জেলা ইপিআই এর ভান্ডারে এসব ভ্যাকসিন সংরক্ষণ করা হয়েছে। ৩১ জানুয়ারী রবিবার দুপুরে বেক্সিমকো’র একটি ফ্রিজার গাড়িতে এসব ডোজ দিনাজপুর থেকে নিয়ে আসা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমাম জায়িদ মুজাক্কিন, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রাশেবুল হোসেন, ঔষধ প্রশাসন অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক কাজী ফরহাদ, বেক্সিমকো’র ডিপো ইনচার্জ অনল কুমার সেন উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির জানান, আগামী ৭ ফেব্রুয়ারী টিকা প্রয়োগ শুরু করা হবে। নীলফামারী জেনারেল হাসপাতালের চারটি বুথে এবং উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে দুটি বুথে টিকা প্রদান করা হবে নিবন্ধনধারী ব্যক্তিদের।

প্রথম পর্যায়ে চিকিৎসক, নার্স, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীরমুক্তিযোদ্ধা, গণমাধ্যম কর্মীদের এই টিকা দেয়া হবে।
তিনি জানান, প্রথম টিকা গ্রহণের পর আট সপ্তাহ পর দ্বিতীয় টিকা দেয়া হবে ওইসব ব্যক্তিদের। টিকাপ্রদানে দুই স্বাস্থ্য কর্মী এবং চারজন স্বেচ্ছাসেবক কাজ করবেন। এজন্য তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে

সম্প্রতি সংবাদ