ডিজিটাল নিরাপত্তা আইন যদি সংশোধন করতে হয়, করবো—তথ্যমন্ত্রী

editor ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ জাতীয়

কালের কাগজ ডেস্ক :১৪ অক্টোবর,রবিবার ।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আলোচনা চলবে। এর মাধ্যমে যদি আইনটি সংশোধন করতে হয় তবে তাই করা হবে।

রোববার (১৪ অক্টোবর) দুপুরে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আমরা এডিটরস কাউন্সিল, বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ নেতাদের সঙ্গে বসেছিলাম। সেখানে আইন নিয়ে যেসব প্রশ্ন তারা উপস্থাপিত করেছিল, সেটা আমরা শুনেছি। আলোচনা করিনি, শুনেছি। এ আলোচনা অব্যাহত থাকবে।

তিনি বলেন, আমরা বলেছিলাম প্রধানমন্ত্রী এবং মন্ত্রিপরিষদকে অবহিত করে তাদের কাছ থেকে এ বিষয়ে তারা কি দিক নির্দেশনা দেন তার উপর ভিত্তি করে আবার আমরা বসবো। আমরা এটাও বলেছিলাম, এটা রাষ্ট্রপতি দস্তখত করলেন, কি করলেন না, তার সঙ্গে কোনো সম্পর্ক নেই। যেকোনো আইন সংশোধন হতে পারে, যেকোনো আইন পরিমার্জন-পরিবর্তন করা যায়। সুতারাং রাষ্ট্রপতির দস্তখত রুটিন কাজ, সংসদ পাস করেছে, রুটিন কাজ তিনি করেছেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, আমাদের কাজ যদি সংশোধন করতে হয়, করবো। সংসদ তো আছে, সরকার তো আছে। সুতরাং আমরা লোচনাটা অব্যাহত রাখার অঙ্গীকার রেখে পরবর্তী বৈঠকের আগে আমরা সময় চেয়ে নিয়েছিলাম। এও বলেছিলাম, আপনারা নির্দিষ্ট সময় বেঁধে দিয়েন না, অর্থাৎ সোমবার (১৫ অক্টোবর) মন্ত্রিপরিষদ বৈঠক। আমাদের দু’টি বৈঠক হয়েছে, তার আগে প্রধানমন্ত্রীকে অবহিত করেছি। কিন্তু মন্ত্রিপরিষদে আলোচনার পরিবেশ ছিলো না বলে হয়নি।

তিনি বলেন, আমরা আশা করছি, যেকোনো সময় আবারও এডিটরস কাউন্সিল এবং সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠকে বসবো। সুতরাং আলোচনা অব্যাহত আছে, বন্ধ হয়ে যায়নি।

কালের কাগজ/প্রতিবেদক/জা.উ.ভি

 

 

 

 

সম্প্রতি সংবাদ