ব্রেকিং নিউজ

আরিচা-কাজিরহাট রুটে পরীক্ষাম‚লক ভাবে শুরু হলো ফেরি সার্ভিস

editor ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

নিজস্ব প্রতিবেদক::০৩ ফেরুয়ারী-২০২১,বুধবার।

প্রায় দুই যুগ পরে পুনরায় চালু হতে যাচ্ছে আরিচা-কাজীরহাট নৌরুটের ফেরি চলাচল। বুধবার বেলা ১২ টার দিকে বীর শ্রেষ্ঠ মতিউর রহমান নামের একটি রোরো ফেরি দিয়ে পরীক্ষামুলক ফেরি চালু করেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। এসময় কয়েকটি প্রাইভেটকার নিয়ে ফেরিটি কাজীরহাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

বিআইডবিøউটিএ স‚ত্রে জানা গেছে, গত কয়েক মাস আগে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে এ নৌ-রুটের সচল করার জন্য কাজ শুরু হয়। ইতিমধ্যে ড্রেজিং করে নাব্যতা সংঙ্কট দুর করে রুট সচল করা হয়েছে। নির্মাণ করা হয়েছে ফেরি উঠার এ্যাপ্রোচ রোড। উভয় ঘাটে ফেরি ভীড়ার জন্য পন্টুন স্থাপনসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। চলতি মাসের যে কোন সময় আনুষ্ঠানিক ভাবে ফেরি চলাচল উদ্বোধন করা হবে। এ নৌ-রুট চালু হলে অল্প সময়ে দেশের পশ্চিম-উত্তরাঞ্চলের মানুষ ও পণ্যবাহী মালামাল খুব সহজে রাজধানী ঢাকায় পৌঁছতে পারবে।
এসময় অন্যান্যের মধ্যে বিআইডবিøউটিএর প্রধান নির্বাহী প্রকৌশলী (সিভিল) মহিদুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ড্রেজিং) রকিবুল ইসলাম তালুকদার, আরিচা অঞ্চলের প্রধান প্রকৌশলী নিজাম পাঠানসহ বিআইডবিøউটিএর বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, ইতিমধ্যে এ রুট সচল করার জন্য সকল কাজ সম্পন্ন করা হয়েছে। ভবিষ্যতে যেন কোন সমস্যা না হয় সেজন্য আপাতত ফেরির ট্রায়াল দেওয়া হচ্ছে। পরবর্তীতে চাহিদানুয়ী ফেরি বাড়ানো হবে।###

সম্প্রতি সংবাদ