ব্রেকিং নিউজ

সিংগাইর পৌর নির্বাচনে মেয়র পদে তিন ও কাউন্সিলর পদে দুই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

editor ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ৪ ফেব্রুয়ারী-২০২১,বৃহস্পতিবার।
মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার নির্বাচনে ৫জন মেয়র প্রার্থীর মধ্যে তিনজন মেয়র এবং ৩২ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে দুইজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার যাচাই-বাছাইশেষে তাদের মনোনয়পত্র বাতিল ঘোষণা করেন মানিকগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান।

মানিকগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানান মেয়র পদে মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু নাঈম মোঃ বাশার এবং বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মোঃ খোরশেদ আলম ভুইয়া জয়ের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়। বাতিল ঘোষণা করা হয় জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী আবু বকর সিদ্দিক এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্বাস আলী ও জাহাবুল হকের মনোনয়নপত্র। দলীয় মনোনয়নপত্র জমা না দেওয়ার কারণে বাতিল করা হয়েছে আবু বকর সিদ্দিকের মনোনয়পত্র। যথাযথভাবে তথ্যপূরণ না করা এবং তথ্যের ঘাটতি থাকায় বাতিল করা হয় স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্বাস আলীর মনোনয়নপত্র এবং সমর্থকসূচক তালিকায় পাঁচজন ভোটরের তথ্যে গড়মিল থাকায় বাতিল করা হয়েছে আরেক স্বতন্ত্র প্রার্থী জাহাবুল হকের মনোনয়পত্র।
এছাড়া ঋণ খেলাপীর কারণে মনোনয়পত্র বাতিল করা কয়েছে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রিয়াজুল ইসলাম শেখ এবং ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহীদুল ইসলাম ডালিমের মনোনয়পত্র। মনোনয়ন পত্র বাতিল প্রার্থী আগামী তিন দিনের মধ্যে আপীল কর্তৃপক্ষ, জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নিকট আপীল করতে পারবেন।

তিনি আরও বলেন, আগামী ২৮ ফেব্রয়ারী সিংগাইর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। যাচাই-বাছাইশেষে মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৩০জন এবং সংরক্ষিত নারী কাউন্সলর পদে ৯জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। ১১ ফেব্রæয়ারী মনোনয়ন পত্র প্রত্যাহার এবং ১২ ফেব্রয়ারী প্রতীক বরাদ্ধ দেওয়া হবে । নয়টি ওয়ার্ডে ১১টি ভোট কেন্দ্রের ৬৭টি ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা হচ্ছে ২২ হাজার ৬৮৫জন। এর মধ্যে নারী ভোটার ১১ হাজার ৫৬৫জন এবং পুরুষ ভোটার হচ্ছে ১১ হাজার ১২০জন।’

সম্প্রতি সংবাদ