ব্রেকিং নিউজ

গোয়ালন্দে সেতু আছে সংযোগ সড়ক নাই: জনদুর্ভোগ

editor ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

শরিফুল ইসলাম, গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:০৬ ফেরুয়ারী-২০২১,শনিবার।
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ১নং বেপারী পাড়া হতে ইদ্রিস মিয়ার পাড়া অভিমূখে ৩৩ ফুট দৈঘ্যের আরসিসি সেতুর এক পাশের সংযোগ সড়ক গত বন্যায় বিলীন হয়ে গেছে। এখন পর্যন্ত সেতুটির সংযোগ সড়ক সংস্কার না করায় প্রায় ২৩ লাখ টাকায় নির্মিত সেতুটি সাধারণ মানূষের কোন কাজেই আসছেনা।
গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দৌলতদিয়া ইউনিয়নের ১নং বেপারী পাড়া হতে ইদ্রিস মিয়ার পাড়া অভিমূখে রাস্তায় ২০১৫-১৬ অর্থ বছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অর্থায়ণে এবং উপজেলা ত্রাণ শাখার বাস্তবায়নে ২২ লাখ ৯৯হাজার ৫শত ৫টাকা ব্যয়ে ৩৩ ফুট দৈর্ঘ্যের একটি আরসিসি সেতু নির্মাণ করা হয়।
স্থানীয়রা জানায়, ১নং বেপারী পাড়া ও ইদ্রিস মিয়ার পাড়া এলাকার পাশ দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীর শাখা খাল পারাপারের জন্য ২০১৬ সালে এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে এখানে সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু সংযোগ সড়কটির নির্মাণ কাজ যুৎসই না হওয়ায় প্রতি বছরই বন্যার সময় সড়কটি নদীতে বিলীন হয়ে যায় এবারও তার ব্যতিক্রম হয়নি। দীর্ঘ প্রায় ৬মাস বন্যা শেষ হলেও এখন পর্যন্ত এই সংযোগ সড়ক নির্মাণের কোন উদ্দ্যোগ নেয়া হয়নি। ফলে উভয় গ্রামের সহস্রাধিক মানুষ পড়েছে বিপাকে। জনসাধারণের দূর্ভোগ লাঘবে জরুরী ভিত্তিতে সেতুর একপাশের সংযোগ সড়ক নির্মাণের জোর দাবী জানান তারা।
গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল বলেন, বন্যার স্রোতের পানির চাপে প্রতি বছরই সেতুটির সংযোগ সড়ক ভেসে যায় এবং প্রতি বছরই সেতুর সংযোগ সড়কের কাজও করা হয়। এবারও অতি দ্রæতই সংযোগ সড়ক নির্মাণের কাজ করা হবে।

 

সম্প্রতি সংবাদ