ব্রেকিং নিউজ

গোয়ালন্দ পৌর মেয়র ও তার ভাইকে আওয়ামী লীগ হতে বহিষ্কার

editor ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি :০৬ ফেব্রুয়ারি, ২০২১

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গোয়ালন্দ পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী শেখ মো. নজরুল ইসলাম এবং তার পক্ষে প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে বড় ভাই বর্তমান মেয়র শেখ মো. নিজামকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইবাদত আলী স্বাক্ষরিত পৃথক পত্রের মাধ্যমে এই বহিষ্কারাদেশ জারি করা হয়।

দলীয় সূত্র জানায়, আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হন শেখ মো. নজরুল। অতঃপর বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের আ’লীগের কুপনধারী সদস্য। তার বড় ভাই শেখ মো. নিজাম গোয়ালন্দ পৌরসভার বর্তমান মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য। তিনি নিজেও দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হলে ছোট ভাইকে প্রার্থী করে তার পক্ষে সক্রিয়ভাবে প্রচারণায় অংশগ্রহণ করছেন। এ নিয়ে উপজেলা আ’লীগ, পৌর আওয়ামী লীগসহ সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ এবং অসন্তোষ দেখা দিয়েছে। পরবর্তীতে জেলা আওয়ামী লীগ থেকে জরুরিভাবে তাদেরকে দলীয় পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সঙ্গে শেখ মো. নিজামকে কেন প্রাথমিক সদস্য পদ হতে বহিষ্কার করা হবে না সে বিষয়ে এক সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে।

বহিষ্কারের বিষয়ে মেয়র প্রার্থী শেখ নজরুল ইসলাম বলেন, আমার বড়ভাই পৌরসভার ৩ মেয়াদে টানা ১৯ বছরের মেয়র। তিনি দলের স্থানীয় নানা কূটকৌশলের শিকার হয়ে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে নির্বাচন হতে সরে দাঁড়িয়েছেন। কিন্তু পৌরবাসীর ব্যাপক দাবির মুখে এবং তাদের নিরাপত্তা ও দায়বদ্ধতার জায়গা হতে আমি নির্বাচনে প্রার্থী হয়েছি। আশা করি জনগণই ব্যালটের মাধ্যমে আমাদের সঙ্গে ঘটে যাওয়া একের পর এক অন্যায়ের জবাব দেবে।

এ বিষয়ে পৌর মেয়র শেখ মো. নিজাম বলেন, আমাদেরকে অগঠনতান্ত্রিকভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রেও আমার বিষয়ে ভুল ব্যাখ্যা দেওয়া হয়েছে বলে মনে করি। আমরা পারিবারিকভাবেই বঙ্গবন্ধুর চেতনা লালন করি। এই চেতনা থেকেই জনগনের জন্য কাজ করে যাব। কোনো কূটকৌশলই আমাকে বঙ্গবন্ধুর আদর্শ হতে বিচ্যুত করতে পারবে না।

স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়ালন্দ পৌরসভা প্রতিষ্ঠার পর এবার চতুর্থবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত বিগত ৩ বারের নির্বাচনে মেয়র মোহাম্মদ নিজাম শেখ স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হয়ে আসছেন । গত নির্বাচনের পর তিনি সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খোন্দকার মোশাররফ হোসেনের হাত ধরে প্রায় ১০ হাজার কর্মী-সমর্থকের বিশাল বহর নিয়ে রাজবাড়ীর এক জনসভায় আনুষ্ঠানিকভাবে আ’লীগে যোগদান করেন।

এবারের নির্বাচনে পৌর মেয়র শেখ মো. নিজাম দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে আবেদন করেন। কিন্তু দল থেকে তাকে মনোনয়ন না দিয়ে গোয়ালন্দ পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. নজরুল ইসলাম মন্ডলকে পুনরায় দলীয় মনোনয়ন দেওয়া হয়। গত নির্বাচনেও তিনি দলের মনোনয়ন পান। কিন্তু বর্তমান মেয়রের কাছে ৩ হাজারের অধিক ভোটে পরাজিত হন।

সম্প্রতি সংবাদ