ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম শুরু

editor ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ০৭ ফেরুয়ারী-২০২১,রবিবার।।
সারাদেশের মত মানিকগঞ্জেও করোনা ভাইরাসের টিকা প্রদানের কার্যক্রম শূরু হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে পুলিশ সুপার রিফাত রহমান শামীমকে টিকা প্রদানের মধ্য দিয়ে এই কার্যক্রমে শুরু হয়। এর পর জেলা প্রশাসক এসএম ফেরদৌস, সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক মুনিরুজ্জামান ও সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাক্তার আরশ^াদ উল্লাহ, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সিনিয়র সাংবাদিক সাইফুদ্দিন আহম্মেদ নান্নু টিকা গ্রহন করেন।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়,মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিকেল কলেজ, মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল, জেলা পুলিশ লাইন্স ও সিভিল সার্জন অফিস ছাড়াও জেলা ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯টি কেন্দ্রে টিকা প্রদান চলছে। এই জেলায় এখন পর্যন্ত ১৯০০ জন নিবন্ধন করেছেন । এর মধ্যে ৫১০ জন পুরুষ ও ১১৬ জন নারীকে প্রথম দিন টিকা দেওয়া হয়েছে।
মানিকগঞ্জে পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, টিকা নেওয়ার পর তার কোন ধরনের সমস্যা হয় নাই। সাধারণ ঔষুধের মত মনে হয়েছে টিকা প্রদানের সময়। টিকার কোন পাশর্^প্রতিক্রিয়া না থাকায় মানিকগঞ্জের সকল পুলিশ সদস্যদের তিনি টিকা নিতে বলেন এবং সবাইকে টিকা গ্রহনের জন্য অনুরোধও করেন তিনি।
জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, টিকা নেওয়ার তিনি এখনো ভালো ও সুস্থ্য আছেন। টিকাকে কেন্দ্র করে মানুষের মনে যে ভুল ধারনা আছে সেটা ভুল ধারনা। আমরা টিকা নিয়ে ভালো আছি। আপনারাও টিকা নিন এবং ভালো থাকেন।###
এদিকে দেশের ন্যায় মানিকগঞ্জের দৌলতপুরে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। আজ রবিবার সকাল ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো: ইমরুল হাসান ও দৌলতপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো রেজাউল করিম, এ টিকা নেওয়ার মাধ্যমে কার্য়ক্রম শুরু হয়।পরে উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ বাহা উদ্দিন,ওসি তদন্ত মো: হাসমত উল্লাহ, পবিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস ছালাম, হাসপাতালের চিকিৎক ও নার্স, পুলিশের সদস্যগন,প্রশাসনের বিভিন্ন স্তরের লোকজন।
টিকা প্রদানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম রাজা, সহকারী কমিশনার(ভুমি) জুয়েল আহমেদ,উপজেলা ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আবুল,মহিলা ভাইসচেয়ারম্যান জাহানারা আক্তার,দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন ভিকু,সাধারন সম্পাদক শাহ আলম প্রমুখ ।
এদিকে উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ বাহা উদ্দিন জানান, প্রথম দিন মোট ৩০ জনকে এ টিকা প্রদান করা হয়। টিকা নেওয়ার পর এখন পর্য়ন্ত কারো কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়ার কথা শুনা যায়নি।####

সম্প্রতি সংবাদ