ব্রেকিং নিউজ

করোনাভাইরাস বাংলাদেশকে ‘স্থবির করতে পারেনি’: স্বরাষ্ট্রমন্ত্রী

editor ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking slider-top প্রধান খবর

কালের কাগজ ডেস্ক:০৭ ফেব্রুয়ারি, ২০২১
সারাদেশে গণ টিকাদান শুরুর দিন ঢাকার তিনটি হাসপাতালে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, করোনাভাইরাস অনেক প্রাণ কেড়ে নিলেও বাংলাদেশকে ‘স্থবির করতে পারেনি’।

রোববার সকালে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পরে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতাল এবং ন্যাশনাল ইউনিস্টিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজিতেও টিকাদানের উদ্বোধন করেন তিনি।

এর আগে সকাল ১০টার পর মহাখালী স্বাস্থ্য ভবন থেকে ভার্চুয়ালি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর পরপরই বিভিন্ন জেলায় টিকাদান কার্যক্রম শুরু হয়।

সোহরাওয়ার্দী মেডিকেলের টিকাদান কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “কোভিড মহামারীতে সারা বিশ্ব যখন স্থবির হয়ে পড়েছিল তখন আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ কিন্তু স্থবির হয়নি। বাংলাদেশ কিন্তু অগ্রযাত্রায় সমানতালে চলেছিল।”

তিনি বলেন, মহামারী নিয়ন্ত্রণে বাংলাদেশ ‘একটা বিশেষ অবস্থানে’ চলে এসেছে, যার ফলাফল দেশবাসী ‘দেখতে পাচ্ছে’।

“প্রথম অবস্থায় আমরা এ রোগের কিছুই জানতাম না । সবার ভেতরে কিন্তু একটা আতঙ্ক ছিল, আজকে কিন্তু সেই জায়গাটা নাই। আমাদের ডাক্তারেরা অকাতরে প্রাণ দিয়েছেন। আমাদের নিরাপত্তা বাহিনীসহ ফ্রন্ট লাইনে যারা ছিলেন, সকলে সহযোগিতা করেছিলেন বলে কোভিড নিয়ন্ত্রণে আমরা সক্ষম হয়েছি।”

বেলা ১টার দিকে তিনটি প্রতিষ্ঠানে টিকাদান কর্মসূচির উদ্বাধন শেষ করেন আসাদুজ্জামান খাঁন কামাল। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী ডা. মো. এনামুর রহমানও সোহরাওয়ার্দী মেডিকেলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উদ্বাধনের পরপরই এসব প্রতিষ্ঠানের চিকিৎসক, নার্স, কর্মকর্তা- কর্মচারীরা টিকা নিতে শুরু করেন। তবে স্বরাষ্ট্রমন্ত্রী নিজে টিকা নেননি।

সম্প্রতি সংবাদ