ব্রেকিং নিউজ

টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী পৌরসভায় ভোট গ্রহন চলছে আজ

editor ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি:১৪ ফেরুয়ারী-২০২১,রবিবার।
আজ রবিবার চতুর্থ ধাপে অনুষ্ঠিত হচ্ছে টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী পৌরসভা নির্বাচন। সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী। নির্বাচন তফসিল অনুযায়ী গোপালপুরে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে এবং কালিহাতীতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

গোপালপুর পৌরসভায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রে ৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি’র ৩টি টহল টিম, র‌্যাবের ৩টি স্ট্রাইকিং পার্টি, ৩৬৩জন পোশাকধারী পুলিশ ও পর্যাপ্ত সংখ্যক আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। কালিহাতী পৌরসভায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯টি ওয়ার্ডে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি’র ২টি টহল টিম, র‌্যাবের ২টি স্ট্রাইকিং পার্টি, ২৭৩জন পোশাকধারী পুলিশ ও পর্যাপ্ত সংখ্যক আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

গোপালপুর পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এ পৌরসভার ১৮ ভোটকেন্দ্রের ১০৮টি বুথে মোট ৪০ হাজার ৭৩৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ২০ হাজার ১০২ জন ও নারী ভোটার ২০ হাজার ৬৩৩ জন। মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রকিবুল হক ছানা (নৌকা), আওয়ামীলীগের বিদ্রোহী (স্বতন্ত্র)প্রার্থী ইঞ্জিনিয়ার কেএম গিয়াস উদ্দিন (নারকেল গাছ), বিএনপি প্রার্থী খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল (ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. শাহজাহান ভিপি (জগ) মার্কায় প্রতিদ্ব›িদ্বতা।

কালিহাতী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১০জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। মেয়র প্রার্থীরা হচ্ছেন- আ’লীগ মনোনীত নৌকার প্রার্থী মোহাম্মদ নুরুন্নবী সরকার, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও বর্তমান মেয়র আলী আকবর জব্বার, আওয়ামীলীগের বিদ্রোহী (বহিস্কৃত) স্বতন্ত্র প্রার্থী নারকেল গাছ প্রতীকের মো. হুমায়ুন খালিদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের জামিল আল মামুন ও স্বতন্ত্র প্রার্থী মোবাইল ফোন প্রতীকের মো. হাসান হাসনাত মিশু। এ পৌরসভার ১২টি কেন্দ্রের ৭৪টি বুথে মোট ২৮ হাজার ৬৫৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে মহিলা ভোটার রয়েছে ১৪ হাজার ৬৩৯ জন এবং পুরুষ ১৪ হাজার ১৬ জন।

 

সম্প্রতি সংবাদ