ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে এক নবজাতক উদ্ধার

editor ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি:১৫ ফেরুয়ারী-২০২১,সোমবার।

মানিকগঞ্জ সদর উপজেলায় জীবিত এক নবজাতক কন্যাকে উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে দিঘী ইউনিয়নের ভাটবাউর এলাকা থেকে তাকে উদ্ধার করে স্থানীয় এক দম্পতি। পরে নবজাতককে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।
জানা গেছে, সোমবার সকাল ১০ টার দিকে সকালে জেলা সদরের ভাটবাউর গ্রামের গৃহবধূ সামছুন্নাহার বেগম ও তাঁর স্বামী জালাল উদ্দিন বাড়ির কাছে খাল থেকে গো-খাদ্যের জন্য কচুরিপানা তুলতে যাচ্ছিলেন। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে কাপড় দিয়ে পেচানো ওই নবজাতককে দেখতে পান সামছুন্নাহার। কালক্ষেপন না করে তাঁরা নবজাতককে বাড়িতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। খবর পেয়ে এলাকাবাসী ওই বাড়িতে ভিড় করেন। বেলা একটার দিকে স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শে চিকিৎসার জন্য নবজাতককে মানিকগঞ্জ হাসপাতালে নিয়ে ভর্তি করেন সামছুন্নাহার।
এ ব্যাপারে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, কোনো ব্যক্তি দত্তক নিতে চাইলে তাঁকে আবেদনের প্রেক্ষিতে আদালতের মাধ্যমে তা নিতে হবে। এ ঘটনায় নবজাতকের চিকিৎসার জন্য সমাজসেবা অধিদপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে।
সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা লাভলী খানম বলেন, নবজাতককে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। উপযুক্ত অভিভাবক পাওয়া না গেলে নবজাতককে সুরক্ষা দিতে ‘সেভ হোমে’ পাঠানো হবে।

সম্প্রতি সংবাদ