ব্রেকিং নিউজ

বালিয়াকান্দি “ধর্ম শিক্ষায় মাতৃভাষার গুরুত্ব বাঞ্চনীয়” শীর্ষক আলোচনা সভা

editor ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ সারাদেশ

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :২২ ফেরুয়ারী-২০২১,সোমবার।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সোনাপুর বাজারে সোমবার ২২ ফেব্রæয়ারী বিকেলে বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের উদ্যোগে “ধর্ম শিক্ষায় মাতৃভাষার গুরুত্ব বাঞ্চনীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের মুখপাত্র ডাঃ রফিক উজ্জামানের সভাপতিত্বে এবং সংস্থার সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের প্রধান সমন্বয়ক ডাঃ মোঃ তহুরুজ্জামান এবং বিশেষ আলোচক হিসেবে হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, মাজবাড়ী জাহানারা বেগম কলেজের অধ্যাপক রফিকুল ইসলাম মুকুল, রাজবাড়ী হোমিওপ্যাথি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ বকুল হোসেন ও সত্যোর দরবার শরিফ ও বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের পরিচালক মোঃ আবুল হাসান বাবুল বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, বিশ্বের প্রত্যেক মানুষই মনের প্রকৃত ভাব প্রকাশ করে তার মাতৃভাষায়। মাতৃভাষা হচ্ছে মানুষের আরাধনার ও কল্পনার ভাষা, চিন্তা-চেতনার ভাষা। সৃষ্টি এবং ¯্রষ্টার মাঝে যে সেতুবন্ধন রচিত হয় তা প্রকাশ পায় মাতৃভাষাতেই।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সেলিম বিশ্বাস ও মোঃ নজরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশ্ব শান্তিকামী ছাত্রসমাজের নেতৃবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সম্প্রতি সংবাদ