ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে সৈয়দ আবুল মকসুদ এর শোক সভা

editor ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

মানিকগঞ্জ প্রতিনিধি ঃ ২৬ ফেব্রæয়ারী:২৬ ফেরুয়ারী-২০২১,শুক্রবার।
মানিকগঞ্জের কৃতি সন্তান বিশিষ্ট লেখক সাংবাদিক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে মানিকগঞ্জে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে শোক সভার আয়োজন করা হয়।
প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ারের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তীর সঞ্চালনায় শোকসভায় বক্তব্য দেন জেলা সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র্র চ্ক্রবর্তী, সাধারণ সম্পাদক শাজাহান বিশ্বাস, সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্¦াস, কাবুল উদ্দি খান ও আব্দুল মোমিন।
বক্তরা বলেন সৈয়দ আবুল মকসুদ লেখার মধ্যেই নিজেকে সীমিত রাখেননি। দেশের প্রত্যান্ত অঞ্চলে নির্যাতিত-নিপীড়িত মানুষের কাছে ছুটে গেছেন। একজন নীতিবান ও আদর্শিক মানুষ ছিলেন সৈয়দ আবুল মকসুদ। সকল লোভ-লালসার ঊর্ধ্বে থেকে তিনি জাতির কল্যাণে নিরলসভাবে কাজ করে গেছেন। উল্লেখ্য, মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার এলাচীপুর গ্রামে ছিল সৈয়দ আবুল মকসুদের পৈত্রিক ভিটা। পরবর্তীতে যমুনার ভাঙনে হরিরামপুরের কৌড়ি হুগলাকান্দি গ্রামে পৈত্রিক ভিটা গড়ে ওঠে। এই গ্রামেই জাদুঘর ও একটি পাঠাগার গড়ার স্বপ্ন ছিল তাঁর। ইতিমধ্যে গ্রামের ৬০ শতক জমিতে তা নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন তিনি। জমি ভরাট ও রাস্তা নির্মাণকাজও শেষ হয়েছে। তবে জাদুঘর ও পাঠাগার গড়ার আগেই পৃথিবী থেকে বিদায় নিলেন তিনি। বক্তারা তাঁর এই অসমাপ্ত কাজ বাস্তবায়ন করতে রাষ্ট্রের কাছে দাবি জানান।

সম্প্রতি সংবাদ