ব্রেকিং নিউজ

দৌলতদিয়া- পাটুরিয়া নৌ-পথে ফেরি পারের অপেক্ষায় শতাধিক যান

editor ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ breaking সারাদেশ

শরিফুল ইসলাম, গোয়ালন্দ (রাজবাড়ি) প্রতিনিধি:২৭ ফেরুয়ারী-২০২১,শনিবার।
দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া পাটুরিয়া নৌ-রুটে মধ্যরাতে ঘনকুয়াশায় ফেরি চলাচল২ ঘ্টা বন্ধ থাকায় শত শত পন্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় রয়েছে।
শনিবার ২৭ ফেবব্রæয়ারী সরেজমিনে দেখা যায়, ঢাকাগামী যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক নদী পার হওয়ার জন্য মহাসড়কে দাঁড়িয়ে আছে। এতে করে ঢাকা-খুলনা মহা সড়কের দৌলতদিয়া ফেরিঘাট হতে দৌলতদিয়া ইউনিয়ন বোড পর্যন্ত ৩ কিলোমিটার এলাকা জুড়ে শতাধিক যাত্রীবাহি বাস ও পণ্যবাহী ট্রাকের সিরিয়ালের সৃষ্টি হয়েছে।

অপর দিকে যানজট এড়াতে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীমুখী কল্যাণপুর নতুন রাস্তা পর্যন্ত আটকে রাখা হয়েছে কয়েকশ ট্রাক। জানা যায়, গত শুক্রবার সন্ধ্যার পর থেকে নদী এলাকায় ঘন কুয়াশা পড়তে শুরু করে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকায় রাত ৪টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এ সিরিয়ালের সৃষ্টি হয়।

গোয়ালন্দ মোড়ে আটকে থাকা যশোর থেকে আসা ট্রাক ড্রাইভার নুর ইসলাম বলেন, শুক্রবার দুপুরে এসে এখানে পৌছেছি। এ জায়গায় কোন খাবার হোটেল, পাবলিক টয়লেট না থাকায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। জানিনা কখন ফেরির নাগাল পাবো।

বিআইডবি¬টিসি দৌলতদিয়া কার্যালয়ের সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) খোরশেদ আলম বলেন, হঠাৎ কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় ভোর ৪টা থেকে ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকে, এজন্যই সিরিয়ালের সৃষ্টি হয়েছে। তবে যাত্রীবাহী বাস, ব্যাক্তিগত গাড়ি ও কাঁচামালের ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হবে। বর্তমানে এ নৌরুটে ছোট বড় ১৬টি ফেরি চলাচল করছে।

সম্প্রতি সংবাদ